পুলিশের বিশেষ অভিযানে শীর্ষ সন্ত্রাসী নুরুল আলম গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পুলিশের বিশেষ অভিযানে শীর্ষ সন্ত্রাসী নুরুল আলম গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের একটি চিহ্নিত সন্ত্রাসী গোষ্ঠীর চক্রের কয়েক জন সদস্য নিজেদের আওয়ামী লীগ নেতা সাজিয়ে সরকারের ভাবমূর্তি বিনষ্টকারী সন্ত্রাসী গোষ্ঠী সমাজে নানান অপরাধে অভিযুক্ত ও পরোয়ানাভুক্ত নুরুল আলম নামক এক সন্ত্রাসীকে বাঁশখালী থানার বিশেষ অভিযানে আটক করে গত (৭ জানুয়ারী) শুক্রবার। বাকী আসামিরা এখনো পলাতক ও অধরা। 

তারা হলেন, র‌্যাবের অস্ত্র মামলার এজাহারে অভিযুক্ত আসামি মহিউদ্দিন (২৮) , শীর্ষ চাঁদাবাজি সন্ত্রাসী মোস্তাকিমুর রহমান শিপু (৪০), আবু তাহের (৪৫) , মুহাম্মদ মিজান (৩০)। এই তিন সন্ত্রাসীরা এলাকার নারী গঠিত বিভিন্ন অসামাজিক কার্যকলাপে, বিভিন্ন নেতার নাম দিয়ে নিজেকে নেতা সাজিয়ে চন্দ্রপুর এলাকায় পাহাড়ি অঞ্চলে বিভিন্ন এলাকা থেকে আশ্রয় নেওয়া জনগোষ্ঠী তথা নদী ভাঙ্গনে ও ভুমিহীন গোষ্ঠির আশ্রয়িত জনসমাজ থেকে তারা বিভিন্নভাবে হুমকি ও ভয়ভীতি দেখিয়ে চাঁদাআদায়, তাদের গবাদিপশু আটক করে বিভিন্ন অংকের জরিমানা, তাদের জায়গা দখলসহ ইতিপূর্বে নারী কেলেংকারী বিভিন্ন মামলায় বহুবছর জেল ছিলেন, অনেকে ১০ বছর পূর্বে এলাকায় বিএনপি, জামায়াত- শিবিরের রাজনীতিতে জড়িতসহ আরোও বিভিন্ন অপরাধে সংশিষ্টতা রয়েছে বলে অভিযোগ রয়েছে শীর্ষ এই সন্ত্রাসীদের উপর। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি বলেন, এই চিহ্নিত সন্ত্রাসীরা এলাকার জোরপূর্বক জায়গা- জমি দখল করে দেওয়া, ঝগড়াঝাটিতে ভাড়াটিয়া হিসেবে কাজ করা, অসহায় মানুষের ফসল- ফলাদি নষ্ট করে দিবে বলে হুমকি, সবসময় উগ্রতা, হঠাৎ মেরে ফেলার হুমকিসহ নানা অপকর্মে জড়িত। 

তারা বিভিন্ন জন বিভিন্ন ভাবেই একাধিক মামলার আসামি যথাক্রমে (১) সিআর মামলা নং ৯৯৫/২০২১(বাঁশখালী), ধারা- ৪৪৭/৩৮৫/৩৮৭/৪২৭/৩৭৯/৫০৬(২)পেনাল কোড।(২)১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৩৭৯/৪২৭/৫০৬ পেনাল কোড-১৮৬০। সাধারণ উদ্দেশ্য বাস্তবায়নে মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে বেআইনি সমাবেশ পূর্বক হত্যার উদ্দেশ্যে দাঙ্গা সৃষ্টি করতঃ সাধারণ ও গুরুতর রক্তাক্ত জখম, চুরি,ক্ষতিসাধন ও ভয়ভীতি প্রদর্শনের অপরাধ। (৩)২৫/২৫/২৯ ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮; অনুমতি ব্যতিত পরিচিত তথ্য ব্যবহার, আক্রমনাত্মক, মিথ্যা তথ্য উপাত্ত প্রকাশ করত: মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করার অপরাধ। (৪) ১৪৩/৪৪৭/৩২৩/৩০৭/৪২৭/৫০৬ পেনাল কোড- ১৮৬০। বে আইনী জনতাবদ্ধে অনাধিকার প্রবেশ করিয়া হত্যার উদ্দেশ্যে সাধারণ জখম করত: ক্ষতি সাধনসহ হুমকি প্রদানের অপরাধ। (৫)বাঁশখালী থানার এফ আই আর নং ৪৪, ধারা -১৯ (ধ)১৮৭৮ সালের অস্ত্র আইন (মহিউদ্দিন) সে এজাহারে অভিযুক্ত।

 এব্যাপারে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি)কামাল উদ্দিন জনবাণীকে বলেন, আমার এক চৌকস টিম পুকুরিয়া থেকে পরোয়ানাভুক্ত এক আসামিকে গ্রেফতার করেছে এবং বাকি পরোয়ানাভুক্ত আসামিদের গ্রেতারের জন্যে অভিযান চলমান রয়েছে ।

এসএ/