গণতান্ত্রিক রাষ্ট্র ও মুক্ত স্বাধীন দেশের চেতনা এখন ভুলুণ্ঠিত : ফকরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


গণতান্ত্রিক রাষ্ট্র ও মুক্ত স্বাধীন দেশের চেতনা এখন ভুলুণ্ঠিত : ফকরুল

নিজস্ব প্রতিবেদক: ভারাক্রান্ত হৃদয়ে বিজয় র‍্যালিতে অংশ নিচ্ছি। ৭১ এর প্রথম মহিলা মুক্তিযোদ্ধা গণতন্ত্রের আপোষহীন নেত্রী ষড়যন্ত্রমূলক মামলায় হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। মুক্তিযুদ্ধের চেতনা, গণতান্ত্রিক রাষ্ট্র ও মুক্ত স্বাধীন দেশের চেতনা এখন ভুলুণ্ঠিত হয়েছে। রোববার (১৯ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিএনপি আয়োজিত বিজয় র‍্যালিতে যোগ দিয়ে এসব কথা বলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, জোর করে রাষ্ট্রক্ষমতায় যে সরকার দখল করে আছে তারা ৭১ এর চেতনা ধ্বংস করেছে। অর্জিত বিচারব্যবস্থা, অর্থনীতিসহ সবকিছু ধ্বংস করেছে। গণতন্ত্র ও বাকস্বাধীনতা ধ্বংস করেছে।

মহাসচিব আরও বলেন, আজকের র‍্যালি নতুন করে জেগে উঠবার ও গণতন্ত্র ফিরিয়ে আনার। নতুন সূচনা করতে হবে খালেদার ও গণতন্ত্র মুক্তির।

উল্লেখ্য, বিএনপির এই বিজয় র‍্যালি দুপুর ২টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও বেলা বারোটার মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা জড়ো হন নয়াপল্টনে। এর ফলে ফকিরাপুল মোড় থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত সড়কের যানবাহন চলাচল বন্ধ আছে।

এর আগে শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।