৯০ বছর বয়েসে বিয়ে করলেন কুমিল্লার আইনজীবী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


৯০ বছর বয়েসে বিয়ে করলেন কুমিল্লার আইনজীবী

কুমিল্লা ব্যুরো: কুমিল্লার আইনজীবী সমিতির সাবেক সভাপতি মোহাম্মদ ইসমাইল ৯০ বছর বয়সে বিয়ে করেছেন। সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে তিনি কয়েকজন আইনজীবীর উপস্থিতিতে বিয়ে করেন। ইতোমধ্যে ফেসবুকে নব-দম্পতির একটি ছবি ভাইরাল হয়েছে। 

ইসমাইল হোসেন কুমিল্লা আইনজীবী সমিতির পাঁচবার সভাপতি নির্বাচিত হন। তার পাঁচ ছেলে রয়েছে। বিয়েতে ৫০ জনের মতো বরযাত্রী উপস্থিত ছিলেন বলে জানা গেছে।  পাত্রীর বাড়ি কুমিল্লা নগরীর দেশওয়ালীপট্টিতে। তার বয়স ৪০ বছর।  

এদিকে ইসমাইল হোসেনের বিয়ের ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রঙ্গরস শুরু হয়েছে। তবে অনেকে বিষয়টিকে ইতিবাচকভাবে দেখছেন। নিঃসঙ্গতা বোধ থেকেই তিনি বিয়ে করেছেন বলে অনেকের ধারণা। কারণ বেশ কয়েক বছর হলো তার স্ত্রী মারা গেছেন।  

এর আগে ৬৭ বছর বয়সে বিয়ে করে আলোচনায় আসেন সাবেক রেলমন্ত্রী কুমিল্লার চৌদ্দগ্রামের সংসদ সদস্য মুজিবুল হক। তবে ওই বিয়েটি ছিল মন্ত্রীর প্রথম বিয়ে।  

কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ জানান, ইসমাইল সাহেবের বিয়ের বিষয়টি শুনেছি। স্ত্রী মারা যাওয়ার পর একাকিত্ব বোধ থেকে তিনি বিয়ে করতে পারেন।

মোহাম্মদ ইসমাইলের বড় ছেলে আইনজীবী ইসহাক সিদ্দিকী জনবাণীকে জানান, কিছু আইনজীবী ও বাবার কিছু লোকজন বিয়ের সময় ছিলেন। আমাকে ফোন দিয়ে বলা হয়েছে রিসিভ করার জন্য। আমরা মেনে নিয়েছি। সাত বছর আগে আমার মায়ের মৃত্যু হয়েছে। মূলত একাকিত্বের কারণেই আমরা বাবাকে বিয়ে করিয়েছি। 

উল্লেখ্য, মোহাম্মদ ইসমাইল কুমিল্লা আইনজীবী সমিতির পাঁচ বারের নির্বাচিত সাবেক সভাপতি। তার চার ছেলে এবং এক মেয়ে রয়েছে।