ফলাফল প্রত্যাখ্যান করলেন সাক্কু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফলাফল প্রত্যাখ্যান করলেন সাক্কু

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ফলাফলকে প্রত্যাখ্যান করেছেন নগরীর দুই বারের সাবেক মেয়র ও টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুল হক সাক্কু।

এসময় তিনি বলেন, ইভিএম ‘ইঞ্জিনিয়ারিং’ করে আমাকে হারানো হয়েছে।

বুধবার (১৫ জুন) রাতে বেসরকারিভাবে ফলাফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

নতুন নির্বাচন কমিশনকে মেরুদণ্ডহীন আখ্যা দিয়ে সাককু বলেন, তাদের কোমরই নেই। মেরুদণ্ড থাকলে এভাবে করে? আমার ১০১টি কেন্দ্র ঘোষণা হয়ে গেছে। আর চারটি কেন্দ্র বাকি ছিল। আমার লোক বললো, ৪টি দিলে আমরা চলে যাই। সেটা না করে দেড় ঘণ্টা ঘোরালো। দেড় ঘণ্টা টেলিফোন করে, প্রস্রাব করতে যায়। এরপর হুট করে রেজাল্ট ঘোষণা করে দিল।

এর আগে রাত ৯টা ৪৫ মিনিটের দিকে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী। নির্বাচনে ৩৪৩ ভোটের ব্যবধানে জয় পেয়েছেন নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত। নির্বাচনে তিনি পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট।

সিটি করপোরেশনের ১০৫ কেন্দ্রের ৬৪০ কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে কাউন্সিলর পদে ১০৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী অংশ নেন। নির্বাচনে দুই লাখ ২৯ হাজার ৯২০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন। দুজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

ওআ/