যুবকদের বাসায় ডেকে জিম্মি করে মক্ষীরানীরা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


যুবকদের বাসায় ডেকে জিম্মি করে মক্ষীরানীরা

লক্ষ্মীপুরের রামগঞ্জ সার্কিট হাউজ সংলগ্ন মহসিন কামাল ভিলা থেকে সীমা বেগম বৃষ্টি ও তামান্না নামের ভাসমান ২ মক্ষীরানীর বাসা থেকে সুমন ও মাঈন উদ্দিন নামের যুবককে উদ্ধার করেছে রামগঞ্জ থানা পুলিশ। 

খবর পেয়ে রামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র বেলাল আহম্মেদ ও স্থানীয় অভিরামপুর ওয়ার্ড কাউন্সিলর সুমন জিম্মি করে যুবকদের কাছ থেকে হাতিয়ে নেওয়া নগদ টাকা ও মোবাইল উদ্ধার করে মক্ষিরানী বৃষ্টি ও তামান্নকে ৩০ জুনের মধ্যে রামগঞ্জ ছেড়ে অন্যত্র চলে যাওয়ার জন্য আল্টিমেটাম প্রদান করেন। 

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত ৯টায় পৌরসভার সার্কিট হাউজ সংলগ্ন পিছনে মহসিন কামালের ভাড়া বাসায়। খবর পেয়ে রামগঞ্জ থানার এসআই সফিকুল ইসলাম ও এএসআই নাছির উপস্থিত হয়ে জিম্মি হওয়া ২ যুবক সুমন (২৬) ও মাঈন উদ্দিনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

সূত্রে জানা যায়, গত ৫/৬ থেকে ব্রাক্ষনবাড়ীয়া সরাইলের সীমা আক্তার বৃষ্টি ও ঢাকা নরসিংদী তামান্না আক্তার ভাসমান ২ অটোরিক্সা চালককে ফাঁদে ফেলে বিয়ে করে রামগঞ্জ পৌরসভার সাকির্ট হাউজ পিছনে মহসিন কামালের ভাড়া বাসায় উঠে। এর পর থেকে স্বামীর সহযোগীতা নিয়ে ভিবিন্ন অনৈতিক কর্মকান্ড জড়িয়ে পড়ে। এর পর থেকে বিভিন্ন ভাসমান যুবকদের সুযোগ বুঝে বাসায় ডেকে নিয়ে জিম্মি করে জোর পুর্বক নগদ টাকা মোবাইল ফোন সহ সাথে থাকা প্রয়োজনীয় জিনিসপত্র হাতিয়ে নেয়। এরই ধারাবাহিকতা বৃহস্পতিবার রাতে হাতিয়া উপজেলার জাহাজমারা গ্রামের সুমন ও মাঈন উদ্দিন (রামগঞ্জ পৌর শহরে ভাসমান ফল ব্যবসায়ী) কে মক্ষীরানীরা ফোনে নিজ বাসায় ডেকে নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে টাকা ও মোবাইল ফোন লুটে নিয়ে জোরপুর্বক জিম্মি করে রাখে। 

এ সংবাদ বাহিরে ছড়িয়ে পড়ায় স্থানীয় সার্কিট হাউজ আঙ্গারপাড়া এলাকার ক্ষুব্ধ জনতা ওই বাড়িটি ঘেরাও করে থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে ২ যুকককে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

বাড়ির মালিক মহসিন কামাল জানান, ‍“আমি তাদের ওই অনৈতিক কর্মকান্ডের খবর আগে জানতাম না। জানার পর তাদের বাড়ি থেকে চলে যাওয়ার জন্য একাধিকবার বলেছি। কিন্তু বের হওয়া তো দুরের কথা উল্টো আমাকে ভিবিন্ন সময় ফাঁিসয়ে দেওয়ার হুমকী-ধমকী প্রদান করে তারা। এজন্য লোক লজ্জার  য়ে কাউকে কিছু বলিনি।”

স্থানীয় কাউন্সিলর সুমন জানান, “অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত বৃষ্টি ও তামান্না বিরুদ্ধে এলাকাবাসী ও বাড়ির মালিকের মৌখিক অভিযোগ বেশ আগে থেকেই জানতাম। কিন্তু প্রমান না পাওয়ায় কোন ব্যবস্থা নিতে পারিনি। এখন ২ যুবককে উদ্ধারের মধ্যদিয়ে তাদের বিরুদ্ধে যথাযথ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও সাবেক মেয়র বেলাল আহম্মেদ আগামী ৩০ জুনের মধ্যে তাদেরকে রামগঞ্জ থেকে অন্যত্রে চলে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।”

রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ এমদাদ হোসেন ঘটনার সত্যতা স্বীকারে জনবাণীকে জানান, ‘বৃষ্টি ও তামান্নার বিরুদ্ধে কোন অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

এসএ/