জেলের জালে ২৭ কেজির পাঙ্গাশ!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জেলের জালে ২৭ কেজির পাঙ্গাশ!

রাজবাড়ীর পদ্মায় জেলের জালে বিশাল আকৃতির একটি পাঙ্গাশ মাছ ধরা পরেছে যার ওজন প্রায় ২৭ কেজি। মঙ্গলবার (২১ জুন) সকালে দৌলতদিয়া ফেরি ঘাটের কাছে জাল ফেলে জেলে মমিন হলদার। এ সময় তার জালে বিশাল আকৃতির এই পাঙ্গাশ মাছটি ধরা পরে। 

পরে মাছটিকে দৌলতদিয়া বাজারের রওশন এর আড়তে নিলে উৎসুক জনতার যেন আগ্রহের শেষ নেই। মাছটিকে দেখতে একে একে জড়ো হন আড়তে। পরে স্থানীয় মাছ ব্যবসায়ীদের উন্মুক্ত ডাকে ১৫ শত টাকা কেজি দরে মাছটিকে মোট ৪০ হাজার ৫০০ টাকায় কিনে নেন দৌলতদিয়ার সুমাইয়া মৎস্য আড়তের মালিক সোহেল মোল্লা।

সুমাইয়া মৎস্য আড়তের মালিক সোহেল মোল্লা বলেন, ‍“বিশাল আকৃতির এই পাঙ্গাশ মাছটিকে পনেরশ টাকা কেজি দরে কিনে নেওয়ার পরে ষোলশ টাকা কেজি দরে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ৪৩ হাজার দুইশো টাকায় বিক্রি করা হয়েছে।”

গোয়ালন্দ উপজেলার সিনিয়ার মৎস্য কর্মকতা মো. টিপু সুলতান বলেন, “নদীতে পানি বেড়ে যাওয়ায় বড় মাছগুলো ধরা পরছে। এই মাছগুলো খুবই সুস্বাদু। এত বড় মাছ পেয়ে স্থানীয় জেলেদের মুখে হাসি ফুটছে।” 

তিনি আশা প্রকাশ করে বলেন, “তিন চার মাস মাছ না পাওয়ায় জেলেরা অনেক ধার-দেনায় পড়েছিলো। এখন সেই দেনা থেকে মুক্ত হতে পারবেন তারা।”

এসএ/