দর্শনাতে লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


দর্শনাতে লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

পল্লী বিদ্যুতের তীব্র বিভ্রাটে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে চুয়াডাঙ্গার দর্শনার গ্রাহকদের। তীব্র গরমের সঙ্গে অসহনীয় বিদ্যুতের লোডশেডিং ও ভেল্কিবাজিতে শিক্ষার্থীরাসহ ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। অসহনীয় গরমের রাতে ঘুমাতে কষ্ট হয় তাদের। 

বিদ্যুৎ বিভ্রাটের কারণে একদিকে বিপর্যস্থ হয়ে পড়েছে জনজীবন অন্যদিকে হুমকির মুখে ব্যবসায়ীরা। বর্ষা এলে বৃষ্টি আর লোডশেডিং যেন রুপ নেয় প্রতিশব্দে। হালকা বৃষ্টি নামলেই ঘণ্টার পর ঘণ্টা ধরে বিদ্যুৎ বন্ধ থাকছে। ফলে বিদ্যুৎ ব্যবহারকারী গ্রাহকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সব মিলিয়ে দর্শনাতে বিদ্যুতের এই ভেলকিবাজি চলছেই। গুরুত্বপূর্ণ শহর দর্শনায় দীর্ঘদিন ধরে চলছে বিদ্যুতের তীব্র বিভ্রাট। মাত্রা এতই বেশী যে দিনের বেলায় ৪-৫ ঘন্টা এবং সন্ধা নামার পর থেকে মাঝরাত পর্যন্ত বিদ্যুতের কোন খোঁজ থাকেনা। যে কারণে শহরজুড়ে ভুতড়ে অবস্থার সৃষ্টি হয়েছে। বিদ্যুৎ না থাকার কারণে চরম ভাবে বিঘ্নিত হচ্ছে নিরাপত্তা ব্যাবস্থা। যতই দিন যাচ্ছে ততই বৃদ্ধি পাচ্ছে লোডশেডিংয়ের মাত্রা।

গ্রাহকরা বলছে, অতিরিক্ত লোডশেডিং, টেকনিক্যাল সমস্যা, হালকা ঝড়ো-হাওয়া হলে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ বন্ধ রাখছে পল্লী বিদ্যুৎ অফিস। দর্শনা পল্লী বিদ্যুৎ অফিসের ইনচার্জ হিসাবে শামীম উদ্দীনের যোগদানের পর থেকেই বিদুৎতের ভেলকিবাজি শুরু হয়েছে। এর পূর্বে দর্শনাতে বিদ্যুৎতের কোন সমস্যা ছিলনা। জনগুরুত্বপূর্ণ এমন বিষয়ের সমস্যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ক্ষোভ ঝাড়তে দেখা গেছে জনগণকে।

ভুক্তভোগী গ্রাহকরা জানায়, ইতিপূর্বে এমন লোডশেডিং দেখা দেয়নি। কিন্তু গত ৩/৪ মাস ধরে বিদুৎতের ভেলকিবাজিতে অতিষ্ঠ আমরা। লোডশেডিং কমিয়ে দর্শনায় নিরবিছিন্ন বিদ্যুত সরবারহের দাবি জানান তারা। 

এ বিষয়ে দর্শনা পল্লী বিদ্যুত অফিসের ইনচার্জ (এজিএম) শামীম উদ্দীন জনবাণীকে বলেন, “বর্ষার সময় লাইনের সমস্যা আছে তাই লোডশেডিং হচ্ছে। আগের মত রাত মাঝরাত পর্যন্ত লোডশেডিং হচ্ছে না। বর্ষা গেলে লাইন মেরামত করলে কিছুটা লোডশেডিং কমবে।”

এসএ/