কৃষকের শসার সাথে এ কেমন শত্রুতা!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


কৃষকের শসার সাথে এ কেমন শত্রুতা!

মহিউদ্দিন আহমেদ, শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরে পূর্ব শত্রুতার জেরে শসা ও মিষ্টি লাউ ক্ষেত কেটে দিয়েছে দুর্বৃত্তরা । বুধবার (১৯ জানুয়ারি )রাতে এ ঘটনা ঘটেছে  উপজেলার বরমী ইউনিয়নের গাড়ারণ গ্রামে। ওই গ্রামের কৃষক মোতালিবের  আধা বিঘা জমির শসা ও মিষ্টি লাউ বাগান কেটে ফেলে দূর্বৃত্তরা।

মোতালিব জানান, স্ত্রী সন্তান নিয়ে গড়ারণ গ্রামের সোহেরের বাড়িতে থাকেন। সে জামালপুর জেলার মেলান্দহ থানার গোপাল পুর এলাকার মৃত নওশেরের ছেলে। ছেলে-মেয়ের লেখা পড়া ও সংসার খরচের জন্য কৃষি কাজের পাশাপাশি সবজি চাষ করেন। স্ত্রী গোলাপী বাড়িতে সবজি বাগান পরিচর্চা করেন। বাড়তি আয় করতে ভ্যান গাড়ি চালান তিনি। সোহেলদের আধাবিঘা জমিতে শসা ও মিষ্টি লাউ চাষ করেন। ভাল ফলনের আশা ছিল তার। শুক্রবার প্রথম শসা বিক্রির কথা ছিল। বুধবার রাতে দূর্বৃত্তরা তার পুরো শসা বাগান কেটে ফেলে। সকালে স্ত্রী গোলাপীকে নিয়ে বাগান দেখতে যান। পাশে গিয়েই দেখতে পান আইলের পাশের দু একটি শসা গাছ কাটা। পরে ক্ষেতের ভেতর প্রবেশ করে দেখেন পুরো ক্ষেতের শসা ও মিষ্টি কুমড়ার গাছগুলো গোড়া থেকে কাটা। এতে ওই কৃষকের প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। বাগান কাটার দৃশ্য দেখে নির্বাক হয়ে যান মোতালিব।  খবর পেয়ে গ্রামের লোকজন এসে শসাবাগান কাটার ঘটনা প্রত্যক্ষ করে। 

স্থানীয়রা জানান, ধারণা করা হচ্ছে পূর্বশত্রুতার জেরে দুর্বৃত্তরা তার বাগানটি কেটে দিয়েছে। মোতালিব বলেন, আমার কোন শত্রু নাই আল্লাজানে কে এমন ক্ষতি করলো। 

শ্রীপুর থানার ডিওটি অফিসার শুকান্ত দেবনাথ জনবাণীকে জানান, এ বিষয়ে কোন অভিযোগ থানায় আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এসএ/