কথা কাটাকাটিকে কেন্দ্র করে দুই গ্রামের সংঘর্ষে আহত ৫০, পুলিশের গুলিবর্ষণ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


কথা কাটাকাটিকে কেন্দ্র করে দুই গ্রামের সংঘর্ষে আহত ৫০, পুলিশের গুলিবর্ষণ

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে তুচ্ছ ঘটনা কেন্দ্র করে দুই গ্রামবাসির মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ৫০জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১১৮ রাউন্ড শর্টগানের গুলি ও ১১রাউন্ড টিয়ারসেল বর্ষণ করেছে পুলিশ। শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে রাজৈরের টেকেরহাট বন্দরের কাঠেরপোল এলাকায় শংকরদির পাড় ও পূর্বসরমঙ্গল গ্রামবাসীর মধ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। সংঘর্ষে প্রায় ১০টি দোকান ভাংচুরের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদেরকে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বিকেলে শংকরদীরপাড় গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান (মৃত) লিয়াকত শেখের মেয়ে পপির (৩৫) সাথে ও পূর্ব সরমঙ্গল গ্রামের রশিদ খা (৬৫) এর সাথে তুচ্ছু ঘঁনাকে কেন্দ্র করে কথাকাটাকাটি হয়। পরে উপস্থিত স্থানীয়রা ঘটনাটি মিমাংসা করে দেয়। 

ঘটনার জের ধরে শুক্রবার সকাল ১১টার দিকে পপির ভাইসহ শংকরদীরপাড় গ্রামের কয়েক ব্যক্তির সাথে রশিদ খা ও তার লোকজনের কথা কাটাকাটি  ও হাতাহাতি হয়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে দুই গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে টেকেরহাট বন্দরের কাঠেরপোল ব্রীজের এলাকায় সংঘর্ষে লিপ্ত হয়। এ সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৫০জন আহত হয়। সংঘর্ষ চলাকালে প্রায় ১০টি দোকান ভাংচুর হয় ।

রাজৈর থানার অফিসার ইনর্চাজ (ওসি) শেখ সাদিক জনবাণীকে জানান, খবর পেরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১১৮ শর্টগানের রাউন্ড গুলি ও ১১রাউন্ড টিয়ারসেল ছুড়ে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে। পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসএ/