ট্রাকচাপায় অন্তঃসত্ত্বা মায়ের মৃত্যু, সড়কেই জন্ম নিল শিশু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ট্রাকচাপায় অন্তঃসত্ত্বা মায়ের মৃত্যু, সড়কেই জন্ম নিল শিশু

ময়মনসিংহের ত্রিশালে রাস্তা পারাপারের সময় ট্রাকচাপায় অন্তঃসত্ত্বা নারী, স্বামী ও সন্তান নিহত হয়েছেন। দুর্ঘটনায় মারা যাওয়ার আগে অন্তঃসত্ত্বা মা সড়কেই এক ফুটফুটে সন্তানের জন্ম দিয়েছেন। অলৌকিকভাবে বেঁচেও গেছে ঐ নবজাতক। শিশুটিকে ময়মনসিংহ সদরের সিবিএমসি হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটি বর্তমানে শঙ্কামুক্ত।

শনিবার (১৬ জুলাই) বিকেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশালের কোর্ট বিল্ডিং এলাকায় এ ঘটনা ঘটে। 

দুর্ঘটনায় নিহতরা হলেন- রত্না বেগম (৩২), তার স্বামী জাহাঙ্গীর আলম (৪০) এবং তাদের ছয় বছরের শিশু সন্তান সানজিদা। তাদের বাড়ি ত্রিশাল উপজেলার রায়মণি এলাকায়। 

নিহত রত্না বেগমের ভাসুর আরিফ রব্বানী জনবাণীকে বলেন, “রত্না বেগম অন্তঃসত্ত্বা ছিলেন। তার ডেলিভারির তারিখ দুইদিন পার হয়ে যাওয়ায় তিনি একটি ডায়াগনস্টিক সেন্টারে আলট্রাসনোগ্রাফি করতে আসেন। এরপর সেখান থেকে ফেরার পথে রাস্তা পার হওয়ার সময় একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি ও তার স্বামী-সন্তানের মৃত্যু হয়। তবে এসময় আঘাত পেয়ে সন্তান প্রসব করে ফেলেন রত্না।”

রত্না বেগমের মোহাম্মদ শাহজাহান বলেন, “পেট থেকে বাচ্চা বের হওয়ার খবর পেয়ে আমি সেখানে ছুটে যাই। শিশুটিকে উদ্ধার করে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। পরে সদরের সিবিএমসি হাসপাতালে ভর্তি করা হয় নবজাতকটিকে।” 

সিবিএমসি হাসপাতালের মেডিকেল অফিসার আরিফ আল নূর জনবাণীকে বলেন, “আমরা বাচ্চাটির অবস্থা ভালো পেয়েছি। এক্সরে করার পর ডান হাতের দুটি অংশে ভাঙা দেখা গেছে। তবে বড় ধরনের কোনো আঘাত নেই বলে মনে হচ্ছে।”

এসএ/