ফখরুলকে ইসির দায়িত্ব দিলে তবেই খুশি হবে বিএনপি: তথ্যমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফখরুলকে ইসির দায়িত্ব দিলে তবেই খুশি হবে বিএনপি: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে যদি নির্বাচন কমিশনের দায়িত্ব দেওয়া হয় তাহলে বিএনপি খুশি হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।

এ সময় তিনি বলেন, নতুন নির্বাচন কমিশন গঠন ইস্যুতে বিএনপি দেশে একটি ঘোলাটে পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তারা ইসি গঠনে আইনের কথা বললেও এখন সরকার উদ্যোগ নেওয়ার পর এর বিরোধিতা করছে। আসলে তাদের উদ্দেশ্যটাই মহৎ নয়।

নির্বাচন কমিশন গঠন আইন নিয়ে বিএনপির বিভিন্ন মন্তব্যের কথা উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এ বিষয়ে বিএনপিও একটি কথা বলেছিল, তারা রাষ্ট্রপতির সংলাপে যায়নি কিন্তু বিভিন্ন সভায় তারা বলেছিল আইন করতে সময় লাগে না, দুদিনেই আইন করা যায়। দেশে প্রয়োজনের নিরিখে অতীতে অনেক কিছু হয়েছে। এটিও রাষ্ট্রের প্রয়োজন, তাই সহসা আইন করা প্রয়োজন। আজকে যখন আইন করার উদ্যোগ নিয়েছেন তখন তারা এর বিরোধিতা করছেন। 

তিনি বলেন, এ আইন কিন্তু এখনও হয়নি এটি একটি প্রস্তাবনা। সংসদের হাউজে উঠেছে, হাউজ থেকে কমিটিতে গেছে। একটু আগে সংসদীয় কমিটির মিটিং হয়েছে, সেখানে বিএনপির প্রতিনিধিরাও ছিলেন। আমি তাদের বক্তব্য টিভিতে শুনছিলাম। সেখানে অনেক কিছু আলোচনা হয়েছে। মিটিং থেকে বেরিয়ে আইনমন্ত্রী ব্রিফ করেছেন। বিএনপির পক্ষ থেকেও ব্রিফ করা হয়েছে। সংসদীয় কমিটির চেয়ারম্যানও ব্রিফ করেছেন। সেখানে কিছু সংশোধনী প্রস্তাব করেছেন। সেগুলো গ্রহণ করেছেন বলে সংসদীয় কমিটির সভাপতি জানিয়েছেন। অতএব পুরো প্রক্রিয়া অনুসরণ করে সবাইকে সঙ্গে নিয়ে আইনটি করা হচ্ছে।  

হাছান মাহমুদ বলেন, আসলে বিএনপি চায় বাংলাদেশে একটি ঘোলাটে পরিবেশ তৈরি হোক। বিএনপি কোনো কিছুতেই খুশি হবে না। তিন মাস সময় নিয়ে যদি আইন করা হয় তাতেও বিএনপি খুশি হবে না। তখনই বিএনপি খুশি হবে যদি মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নির্বাচন কমিশনের দায়িত্ব দেওয়া হয়। সম্ভবত তখন তারা খুশি হবে। এছাড়া খুশি হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। 

ওআ/