প্রোফাইলে অবতার ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


প্রোফাইলে অবতার ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপে

প্রতিমাসে দেড় বিলিয়নেরও বেশি নিয়মিত ব্যবহারকারী নিয়ে হোয়াটসঅ্যাপ একটি তুমুল জনপ্রিয় বার্তা বিনিময় মাধ্যম। হোয়াটসঅ্যাপ এর ইউজার ইন্টারফেস খুবই সহজ ও সাধারণ।  

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার আনছে। যার মাধ্যমে ভিডিও কল করার সময় নিজেদের ভিডিওর পরিবর্তে কাস্টমাইজড অবতার ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। সব ঠিক থাকলে শিগগিরই অবমুক্ত হবে এই নতুন ফিচার।

প্রতিবেদন অনুসারে, খুব শিগগিরই হোয়াটসঅ্যাপে চালু হতে চলেছে অবতার প্রোফাইল পিকচার ফিচার। সে সুবাদে ব্যবহারকারীরা তাদের প্রোফাইল ইমেজ হিসেবে একটি পার্সোনালাইজড অবতার সেট করতে পারবেন।

কাস্টমাইজড অবতার ব্যবহারের সুবিধা অনেক আগেই চালু হয়েছে ফেসবুকে। এরই ধারাবাহিকতায় মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপেও এই সুবিধা আসছে। ফলে ব্যবহারকারীরা তাদের প্রোফাইল ফটো হিসেবে নিজেদের অবতার ব্যবহার করতে পারবেন। সম্প্রতি ওয়েবেটাইনফোর এক প্রতিবেদনে এ খবর পাওয়া গেছে।

ইতোমধ্যেই ফিচারটি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড, আইওএস এবং ডেস্কটপ-এর বিটা ভার্সন চালু হয়েছে।

একইসঙ্গে ব্যবহারকারীরা নিজেদের পছন্দমতো ব্যাকগ্রাউন্ড কালারও বেছে নিতে পারবেন। সেক্ষেত্রে শুধুমাত্র হোয়াটসঅ্যাপের প্রোফাইল পিকচারেই নয়, ফেসবুকের মত স্টিকার হিসেবে চ্যাটেও ব্যবহার করা যাবে কাস্টমাইজড অবতার।

প্রতিবেদনে অ্যান্ড্রয়েডের হোয়াটসঅ্যাপ বিটা থেকে আসন্ন ফিচারটির কয়েকটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে। এতে দেখা গেছে, যখন ব্যবহারকারীদের জন্য ফিচারটি স্টেবল রোলআউট হবে, তখন পার্সোনালাইজড অবতারগুলো ইউজাররা হোয়াটসঅ্যাপে তাদের প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করতে পারবেন।

আরএক্স/