যতদিন বাংলাদেশ থাকবে, নায়করাজ আমাদের অহংকার হয়ে থাকবেন: শাকিব


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


যতদিন বাংলাদেশ থাকবে, নায়করাজ আমাদের অহংকার হয়ে থাকবেন: শাকিব

কিংবদন্তি অভিনেতা নায়ক রাজ রাজ্জাকের প্রয়াণ দিবস আজ। ২০১৭ সালের আজকের এ দিনে (২১ আগস্ট) ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। গুণী এ অভিনেতাকে হারানোর দিনে তাকে স্মরণ করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

নায়করাজকে স্মরণ করে নিজের ফেসবুকে স্মৃতিচারণ করেছেন ঢালিউডের সুপারস্টার শাকিব খান। রাজ্জাকের স্নেহ তাকে সামনে এগিয়ে যেতে কতটা সাহায্য করেছে, সেই স্মৃতিচারণা করেছেন এই চিত্রনায়ক।

এদিন রাজ্জাকের একটি ছবি নিজের ফেসবুক পেজে পোস্ট করে শাকিব লেখেন, ‘চোখের সামনে না থাকলেও আপনার অদৃশ্য স্নেহ সবসময়ই আমাকে সামনে এগিয়ে যেতে সাহায্য করছে! যতদিন বাংলাদেশ থাকবে, বাংলাদেশের সিনেমা থাকবে ততদিনই নায়করাজ রাজ্জাক আমাদের সকলের হৃদয়ে অহংকার হয়ে থাকবেন। আপনার আত্মার শান্তি কামনা করি। শান্তিতে থাকুন আমাদের নায়করাজ।’

২০১৭ সালের ২১ আগস্ট মারা যান বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি এ অভিনেতা। গত শতাব্দীর পঞ্চাশের দশক থেকে যাদের হাত ধরে বাংলাদেশের চলচ্চিত্র দাঁড়ানোর চেষ্টা করছিল, তাদের মধ্যে উজ্জ্বলতম নাম রাজ্জাক।

তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। দীর্ঘ অভিনয় জীবনে জয় করেন এ দেশের চলচ্চিত্রপ্রেমী মানুষের হৃদয়।

দীর্ঘ অভিনয় জীবনে অনেক পুরস্কার পেয়েছেন তিনি। বাংলা সিনেমা ও সংস্কৃতিতে অবদানের জন্য একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ ২০১৫ সালে পেয়েছেন স্বাধীনতা পদক।

ওআ/