লিভ টুগেদার এ থাকতে পছন্দ করতেন আলিয়া


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


লিভ টুগেদার এ থাকতে পছন্দ করতেন আলিয়া

বিয়ের আগে এক সাথে থাকা ভাল না খারাপ? সে নিয়ে বিতর্কের শেষ নেই। হলিউড বলিউডের অনেক তারকাই বছরের পর বছর একসঙ্গে থাকেন, তবু বিয়ের কথা ভাবেন না। এটাই এখন নতুন প্রজন্মের প্রবণতা বলে মনে করেন সমাজের একাংশ।

শোনা যায়, আলিয়া ভাট এবং রণবীর কপুরও বিয়ের আগে এক সাথে থাকার পরিকল্পনা করেছিলেন। বান্দ্রার বাস্তুতে রণবীরের ফ্ল্যাট যেখানে, সেই একই আবাসনে আলিয়াও অন্য তলায় ফ্ল্যাট কিনেছিলেন। কিন্তু শেষমেশ কি একসঙ্গে ছিলেন?

জিজ্ঞাসা করতে আলিয়া জানান, লিভ ইন-এর বিষয়টা তার ভালই লাগে। আরও জানান, সত্যিই রণবীর আর তিনি ভেবেছিলেন একসঙ্গে থাকবেন। কিন্তু ঘটনাচক্রে হয়ে ওঠেনি, বিয়েই করে নিলেন। তবে যারা থাকেন, তারা অনেক কিছু পান। তাঁদের স্মৃতির ঝুলি ভরে ওঠে বলেই দাবি অভিনেত্রীর।

আলিয়ার কথায়, "স্বচ্ছন্দবোধ তৈরি হয়। দু’জনের মধ্যে বোঝাপড়া গভীর হয়। আর অজস্র স্মৃতি জমে থাকে স্মৃতিপটে।"

এপ্রিলে গাটছড়া বাধার আগে দীর্ঘ ছয় বছর ধরে প্রেম করেছেন রণলিয়া। ‘ব্রহ্মাস্ত্র’-এর সেটে একসঙ্গে কাজ করার সময়ে তারা কাছাকাছি আসেন। চুটিয়ে প্রেমের পর বিয়ে, আর এখন তাঁদের পরিবারে তাড়াতাড়ি আসতে চলেছে ছোটো অতিথিও।

এক সাক্ষাৎকারে সম্পর্কে এক সাথে থাকা নিয়ে আলিয়া বলেছিলেন, ‘‘আপনি যদি পারেন তবে কেন নয়? আমি মনে করি, এটা দুর্দান্ত আইডিয়া। যদি আপনারা একে অপরের সঙ্গে থাকতে অভ্যস্ত হয়ে যান, স্বচ্ছন্দবোধ করেন, অনেক স্মৃতি তৈরি করেন, তার পর মনে করেন বিয়ে করতে চান, কেন নয়? সেটা তো ব্যক্তিগত সিদ্ধান্ত।’’

নিজেদের সম্পর্কেও এর পরই বলেন আলিয়া, ‘‘আমরা আসলে বিয়ে করব ভেবেই লিভ ইন-এর পরিকল্পনা করেছিলাম। কিন্তু অতিমারি এসে পড়ল। আগের পরিকল্পনা বদলাতে হল।’’

আপাতত কোনও ছবির চুক্তিতে না গিয়ে কিছু দিন ঝাড়া হাত-পা সময় কাটাচ্ছেন ‘গঙ্গুবাঈ’ গর্ভে সন্তান। বিশ্রাম প্রয়োজন হবু মায়ের। তাঁর কাছে কাছে রয়েছেন রণবীর। আলিয়া এবং রণবীরকে শীঘ্রই ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে একসঙ্গে দেখা যাবে। আগামী ৯ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে অয়ন মুখোপাধ্যায় পরিচালিত সেই ছবি।

সূত্র: আনন্দ বাজার

আরএক্স/