ভয় পেলেন কিং খান!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ভয় পেলেন কিং খান!

একের পর এক বয়কটের ডাকে টালমাটাল বলিউড। যত দিন যাচ্ছে, বলিউডে বয়কটের প্রবণতা যেন বেড়েই চলেছে। প্রথমে আমিরের লাল সিং চাড্ডার পর কিছুদিন আগে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটিকে বয়কটের ডাক দিয়েছিলেন হিন্দুত্ববাদীরা। সনাতনি হিন্দুদের এই সিনেমা দেখতে বারণ করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের গুরুভাই সাধু দেবনাথ।

৫৭ বছর বয়সেও তিনি বলিউডের নায়ক। দর্শক তাকে পর্দায় দেখতে চান বা না চান, শাহরুখ খানের ঝুলিতে এখনও উপচে পড়ছে কাজ। শীঘ্রই ‘জওয়ান’ ‘পঠান’ এবং ‘ডাংকি’-তে দেখা যাবে অভিনেতাকে। যেহেতু সেগুলোর শ্যুটিংয়ের কাজ প্রায় শেষ, আবার নতুন চিত্রনাট্য বাছা শুরু করেছেন তিনি, এমনটাই খবর। 

তবে, ‘জিরো’-র ব্যর্থতার পর একটু বেশিই বেছে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন ‘বাদশা’ এমন গুঞ্জনও শোনা যাচ্ছে। তাই বলে ‘ডন’-এর প্রস্তাব ফেরাবেন অভিনেতা এ-ও সম্ভব?

জানা গিয়েছে, একাধিক প্রস্তাবের মধ্যে শাহরুখকে ‘ডন ৩’-এর চিত্রনাট্য পড়ে দেখার প্রস্তাবও দেওয়া হয়েছিল। মুম্বইয়ের এক সংবাদসংস্থার প্রতিবেদন অনুসারে, অভিনেতা আপাতত তা প্রত্যাখ্যান করেছেন।

প্রতিবেদনে আরও প্রকাশ করা হয়েছে যে, শাহরুখ ‘ডন ৩’ হাতে নেওয়ার আগে চিত্রনাট্য সম্পর্কে খুব নিশ্চিত হতে চান। যে হেতু ছবিটি সবচেয়ে প্রত্যাশিত সিক্যুয়েল গুলির মধ্যে একটি, তাই চুক্তি স্বাক্ষর করার আগে শাহরুখ আগে কাহিনি সম্পর্কে সতর্ক থাকতে চান। এমন নয় যে তিনি চিত্রনাট্য পছন্দ করেননি, শুধু বলেছেন এখনও ‘পুরোপুরি বিশ্বাসী’ নন।

যেহেতু অমিতাভ বচ্চনের পুরনো ‘ডন’ ফিরেছিল শাহরুখের হাত ধরেই, তাই এ প্রজন্মের কাছে ‘ডন’ আইকন তিনিই। তবে ইদানীং বলিউড ছবির ব্যর্থতার মিছিলে এখনই আর পা বাড়াতে সাহস পাচ্ছেন না নায়ক। পরিস্থিতি কিছুটা আশানুরূপ হলে তবেই ভেবে দেখবেন বলে জানান।

সূত্র:  আনন্দবাজার

আরএক্স/