আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই : তথ্যমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই : তথ্যমন্ত্রী

আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, দলই তো মুল ঘর, সরকার কোন স্থায়ী ঘর নয়। দলই তো আমাদেরকে ক্ষমতার লিখেছেন। দলের তৃণমুলের নেতাকর্মীরাই তো দলের প্রাণ। আপনাদের জন্যই আজ পর পর তিন বার দল রাষ্ট্রক্ষমতায় রয়েছে। গত ১৩ বছর মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ অনেক দুর এগুয়ে গেছে। চলমান ইউপি নির্বাচনে যেখানে আওয়ামীলীগ বিজয়ী হয়েছে সেখানে দ্বিতীয় অবস্থানে হয়েছে দলের বিদ্রোহী প্রার্থী আর যেখানে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছে সেখানে দ্বিতীয় সেখানে হয়েছে দলীয় প্রার্থী। এতে প্রমাণিত হয় আওয়ামীলীেগর বিকল্প আওয়ামীলীগই।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে সিলেট সার্কিট হাউজে জেলা ও মহানগর আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশটা পুরোপুরিই বদলে গেছে। দেশের সামগ্রীক উন্নয়ন হয়েছে। এখন হেলিকাপ্টার থেকেও দেশের কোথাও কুড়ে ঘর দেখা যায়না। দুই তিন বছর পর কোন এলাকায় গেলে তা চেনা যায়না। দলে এখন অনেক সুযোগ সন্ধানী লোক প্রবেশ করেছে। কেউ কেউ নিজের আখের গোড়াতে এসেছে। তাদের থেকে সতর্ক থাকতে হবে।

মন্ত্রী বলেন, দেশের উন্নয়নে মানুষ খুশি, কিন্তু বিএনপি অসন্তোষ্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, বিএনপি তখন দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে। দেশের রপ্তানি-উন্নয়ন ও দেশের সুনাম যাতে ক্ষুন্ন হয় সেজন্য টাকা পয়সা খরচ করে অপপ্রচার চালাচ্ছে বিএনপি। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই সাইন করে চিঠি লিখেছেন মার্কিন যুক্তরাষ্টের বিভিন্ন ডিপার্টমেন্টে যে বাংলাদেশকে সাহায্য না দেয়ার জন্য। একটি দলের মহাসচিব কিভাবে এসব কাজ করতে পারেন? এরা আসলে দেশের ষড়যন্ত্রকারী। এরা দেশ বিরোধী। যারা নিজের দেশকে সাহায্য না করতে অন্যদের কাছে নিজেই সই করে চিঠি লিখতে পারে এরা মূলত দেশদ্রোহী।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনের জন্য সংলাপের আয়োজন করেছেন। সেই সংলাপে অনেক রাজনৈতিক দল অংশগ্রহণ করে। বিএনপি যায়নি। কারণ বিএনপি ‘না’ রোগে আক্রান্ত হয়ে গেছে। সব কিছুতে না। তারা না রোগে আক্রান্ত। এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও না। তবে অনেক রাজনৈতিক দল সংলাপে যায়। সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টি অংশগ্রহণ করে।

মন্ত্রী আরও বলেন, আমি আমাদের দলের নেতাকর্মীদের বলবো- বিএনপি বুঝতে পারছে যে জনগণ তাদের কাছ থেকে সরে গেছে। তাই সরকারের বিরুদ্ধে নানাভাবে অপপ্রচার চালাচ্ছে। অপপ্রচারের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করছে। তাই আমাদের নেতাকর্মীদের উচিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে সেগুলোকে মিথ্যা প্রমাণ করা এবং সরকারের উন্নয়ন বেশি বেশি করে ফেসবুকে তুলে ধরা।

সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

এদিকে, শুক্রবার দুপুরে বাংলাদেশ বেতারের সিলেট কেন্দ্র এবং বাংলাদেশ টেলিভিশনের সিলেট সম্প্রচার কেন্দ্র ও বেতারের জন্য নতুন প্রস্তাবিত জমি পরিদর্শন করবেন। তথ্য সচিব মকবুল হোসেন সহ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ মন্ত্রীর সাথে আছেন।

এসএ/