অনিকে’র গানে ফেরা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


অনিকে’র গানে ফেরা

ফের সংগীতাঙ্গনে ফিরছেন জনপ্রিয় সংগীত শিল্পী অনিক সাহান। ২০১৩ সালে ‘জনম জনম’ শিরোনামের গানে সবার নজর কাড়েন তিনি। সেই গানটির সাথে কন্ঠ মিলিয়েছিলেন আরেক জনপ্রিয় গায়িকা সোহানা সাবা। 

তুমুল জনপ্রিয় গানটির পর শারীরিক অসুস্থতার কারণে উন্নত চিকিৎসার জন্য সুদূর যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে যান। সুস্থ হয়ে উঠতেই পুরনো রূপে ফিরে দর্শকদের গান উপহার দেয়ার প্রস্তুতি নেয়ার সময়ই আবারও বাধা আসে। দেশের পথে ফেরার সময়ে দুর্ভাগ্য ক্রমে আবারও ভয়াবহ গাড়ি দুর্ঘটনার স্বীকার হন সাহান। গুরুতর অসুস্থ হয়ে পড়েন, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণকালে আর গানে মনোযোগ দেয়া সম্ভব হয়নি তার।

তবে তিনি গানকে ভালোবেসে গেছেন। হাল ছেড়ে দেননি। তাইতো দীর্ঘ বিরতি কাটিয়ে সুস্থ হয়ে আবারও গান উপহার দিতে চলেছেন নিজের দর্শকদের।

এর মধ্যেই কেটে গেছে ৮ বছর। জীবনযুদ্ধ জয় করে ফেরা অনিক সাহান জানান, আমি গানের মানুষ, গান ছাড়া কখনই কিছু বুঝতাম না। দুর্ভাগ্যক্রমে দর্শকপ্রিয় ‘জনম জনম’ গানটির পরে আর ঘুরে দাঁড়াতে পারিনি। একেরপর এক দুর্ভাগ্য আমাকে পিছু টেনে ধরেছে। তবুও দমে যাইনি। আপ্রাণ চেষ্টার পর আবারও দর্শকদের জন্য গান তৈরি করেছি।

গানটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, গানটি সচরাচর আমরা যেমন সুর শুনে অভ্যস্ত তার চেয়ে আলাদা। ঢোল,তবলার বাইরে গিয়ে ইডিএমে গানটি করেছি। আশাকরছি দর্শকদের ভালো লাগবে।

তিনি আরও জানান, একসঙ্গে ৩টি গানের ভিডিও শুটিং সম্পন্ন হয়েছে। গানটি দেশের পার্বত্য অঞ্চল চট্টগ্রামের বিভিন্ন লোকশন ধারণ করা হয়েছে।

‘তোমাকে ঘিরে’ গানটির শিরোনামের একক গানটির সুরকার,গীতিকার এবং পরিচালক তিনি নিজেই। এছাড়া আরও দুইটি গানও অচিরেই মুক্তি পাবে তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘অনিক সাহানে’।

আরএইচ/