এফডিসির এমডি পদত্যাগ না করা পর্যন্ত, শ্যুটিং বন্ধ থাকবে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


এফডিসির এমডি পদত্যাগ না করা পর্যন্ত, শ্যুটিং বন্ধ থাকবে

শুক্রবার (২৮ জানুয়ারি) ছিল বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন। এদিন এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের। এ বিষয়টি অপমানজনক দাবি করে এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের পদত্যাগ দাবি করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

তিনি বলেছেন, সেই সঙ্গে বিএফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতির কোন নির্বাচন আর হতে দিব না। আর  এমডি পদত্যাগ না করা পর্যন্ত, বিএফডিসিতে শ্যুটিংসহ সকল কাজ বন্ধ থাকবে। পাশাপাশি নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা পীরজাদা হারুনকে চলচ্চিত্রের কোনও কাজে রাখা হবে না।

শনিবার (২৯ জানুয়ারি) ১৮ সংগঠনের পক্ষে এফডিসির এমডির পদত্যাগ দাবির ঘোষণা দেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। এসময় তিনি লাগাতার কর্মবিরতির ঘোষণা দিয়ে আগামীকাল থেকে মানববন্ধন চলবে বলেও জানান।

সোহানুর রহমান সোহান বলেন, এফডিসির ইতিহাসে এমন ঘটনা আগে ঘটেনি। এর আগে যত নির্বাচন হয়েছে, তখন সবার এফডিসিতে প্রবেশাধিকার ছিল। শান্তিপূর্ণ পরিবেশে ভোটের আমেজে সবাই মেতে উঠেছিল। কিন্তু এবারই প্রথম ভোটারদের বাইরে অন্য সংগঠনের সদস্যদের কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। আমাদের পরিচালকরা বাইরে রেল গেটে বসে ছিল, যা খুবই অসম্মানজনক ছিল।

তিনি আরও বলেন, যতদিন পর্যন্ত এফডিসির এমডি পদত্যাগ করবে না, আমরা কোন শ্যুটিং এ যাব না। কালকে কয়েকটি নির্ধারিত শ্যুটিং আছে সেগুলো শেষ হলে একবারেই সব কাজ বন্ধ থাকবে। আমরা ১৮ টি সংগঠন রোববার (৩০ জানুয়ারি) এফডিসির গেটে শুয়ে থাকবে। এমডি গাড়ি নিয়ে ভেতরে ঢুকতে পারবে না। ভেতরে যেতে হলে আমার লাশের উপর দিয়ে যেতে হবে।

ওআ/