পরীক্ষা স্থগিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ ঘোষণা


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০২:১১ পূর্বাহ্ন, ৩রা অক্টোবর ২০২২


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ ঘোষণা
বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি সভা

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণাকে কেন্দ্র করে ক্যাম্পাসে উদ্ভুত সহিংস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আজ রোববার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী।

রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত পরিস্থিতিতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত হলসমূহ বন্ধ থাকবে। আজ ৬টার মধ্যে ছেলেদের এবং আগামীকাল সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবরের সকল পরীক্ষা স্থগিত থাকবে। এছাড়া শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যতিত সকল পরিবহন বন্ধ থাকবে। 

এ বিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং ক্যাম্পাসে স্থিতিশীল পরিবেশ তৈরি করতে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। উপাচার্য স্যারসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি মিটিং আজকে সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি এ ঘটনায় একটি তদন্ত কমিটিও করা। 

এ বিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।  

জেবি/ আরএইচ/