বিয়ের পর নারী সম্পর্কে দৃষ্টিভঙ্গি বদলে ফেলে সমাজ: মাধুরী


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১১:১৭ অপরাহ্ন, ১৬ই অক্টোবর ২০২২


বিয়ের পর নারী সম্পর্কে দৃষ্টিভঙ্গি বদলে ফেলে সমাজ: মাধুরী
ছবি: ইন্টারনেট

সংসার, রিয়েলিটি শো এবং রাজনীতি নিয়ে ব্যস্ত থাকায় বেশ কয়েকবছর ধরে অভিনয় থেকে বিরত রয়েছেন বলিউড তারকা মাধুরী দীক্ষিত। কিন্তু অভিনয় যার নেশা সে অভিনয় থেকে কতদিনই বা দূরে থাকতে পারে।


১৯৮৪ সালে মাত্র ১৭ বছর বয়সে অবোধ ছবির হাত ধরে বলিউডে ডেবিউ করেন মাধুরী। প্রথম ছবিতেই তাঁর অভিনয় চোখে পড়ে পরিচালক প্রযোজকদের।


দুই ছেলের জন্মের পর বলিউড থেকে বিরতি নিয়েছিলেন ‘দিল তো পাগল হ্যায়’ ছবির নায়িকা মাধুরীকে। বিয়ে হয়ে গিয়েছে। দুই সন্তানের মা। তার পরও নাচ? কথা শুনতে হয়েছিল অভিনেত্রী মাধুরী দীক্ষিতকে। 


মাধুরী বলেন বিয়ের পর এক জন নারী সম্পর্কে কী ভাবে দৃষ্টিভঙ্গি বদলে ফেলে সমাজ, এখনও ভুলতে পারেন না তিনি। দুই ছেলের জন্মের পর বলিউড থেকে বিরতি নিয়েছিলেন ‘দিল তো পাগল হ্যায়’-এর নায়িকা। তাই বলে কাজে ফিরবেন না, এমন তো ভাবেননি!


তিনি হাসলেই যেন মুক্তো ঝরে। তার চাহনিতে কত যে পুরুষের হৃদয় ‘ধক ধক’ হয়েছে, তার ইয়ত্তা নেই। বয়স বাড়লেও চাকচিক্য কমেনি। বরং যত দিন গিয়েছে, ততই যেন মোহময়ী হয়ে উঠেছেন বলিউড ডিভা মাধুরী দীক্ষিত।


তিনি হাসলেই যেন মুক্তো ঝরে। তাঁর চাহনিতে কত যে পুরুষের হৃদয় ‘ধক ধক’ হয়েছে, তার ইয়ত্তা নেই। বয়স বাড়লেও চাকচিক্য কমেনি। বরং যত দিন গিয়েছে, ততই যেন মোহময়ী হয়ে উঠেছেন বলিউড ডিভা মাধুরী দীক্ষিত।


১৯৯৯ সালে যখন শ্রীরাম মাধব নেনেকে বিয়ে করেন মাধুরী, লোকে বলেছিলেন, এ বার তো বাড়ি বসে সংসারের কাজ সামলালেই পারেন। মা হওয়ার পর তাঁকে আর বলিউডে মানায় না বলেই ধুয়ো তুলেছিলেন এক দল। যদিও এ সবে অবাক হননি মাধুরী। ছবির দুনিয়া থেকে সাময়িক বিরতি নিয়ে আমেরিকায় চলে গিয়েছিলেন তিনি। আবার ফেরেন ‘আজা নাচলে’ ছবি দিয়ে।

সূত্র: আনন্দবাজার

আরএক্স/