‘মির্জাপুর’ খ্যাত অভিনেতা জিতেন্দ্র শাস্ত্রী মারা গেছেন


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫:১৯ পূর্বাহ্ন, ১৭ই অক্টোবর ২০২২


‘মির্জাপুর’ খ্যাত অভিনেতা জিতেন্দ্র শাস্ত্রী মারা গেছেন
ছবি: ইন্টারনেট

১৯৫৭ সালের ৫ই জুন মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে জন্মগ্রহণ করেন জিতেন্দ্র। দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামা থেকে অভিনয় নিয়ে তিনি পড়াশোনা করেন। এরপর মুম্বাইতে এসে অভিনয় জগতে পা রাখেন জিতেন্দ্র। তবে শুধু ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ই নয় ‘ব্ল্যাক ফ্রাইডে’, ‘তামাশা’সহ বেশকিছু ছবিতেও তাকে অভিনয় করতে দেখা গেছে। টিভিএফ সিরিজ ‘ট্রিপলিং’য়েও অভিনয় করেছেন প্রয়াত অভিনেতা। তবে মির্জাপুরের ওসমান চরিত্রে অভিনয় করেই জিতেন্দ্র সর্বাধিক জনপ্রিয়তা লাভ করেন।


শনিবার (১৫ অক্টোবর) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  অভিনেতা সঞ্জয় মিশ্র সামাজিক মাধ্যমে তার মৃত্যুর খবর নিশ্চিত করেন।  তবে ঠিক কী কারনে জিতেন্দ্রর মৃত্যু হয়েছে সেই বিষয় এখনও কিছু জানা যায়নি। তার মৃত্যুতে চলচ্চিত্র জগতে শোকের ছায়া নেমে এসেছে।


সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছেন অভিনেতা সঞ্জয় মিশ্রা। তিনি বলেন, ‘জিতু ভাই, আজ আপনি থাকলে নিশ্চয় বলতেন যে, কখনো কখনো মোবাইলে নামটা রয়ে যায়। কিন্তু মানুষটা নেটওয়ার্কের বাইরে চলে যায়। আপনি এই পৃথিবী থেকে অনেক দূরে চলে গিয়েছেন। কিন্তু মনে রাখবেন, আমার মনের নেটওয়ার্কে আপনি চিরকাল থেকে যাবেন।’


ইনস্টাগ্রামে এক পোস্টে মনোজ বাজপেয়ী বলেন—‘মুম্বাইয়ে ক্যারিয়ার শুরুর দিকের বন্ধু জিতু শাস্ত্রী(জিতেন্দ্র শাস্ত্রী)। ওর মৃত্যুসংবাদ পেয়ে মনটা ভারাক্রান্ত হয়ে গেল। একজন শক্তিশালী অভিনেতা এবং অসাধারণ একজন মানুষ চলে গেলো।’


নাটক-সিনেমা মিলিয়ে প্রায় তিন দশকের ক্যারিয়ার তার। জিতু অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো— ‘মির্জাপুর’,  ‘ব্ল্যাক ফ্রাইডে’, ‘অশোকা’, ‘লজ্জা’, ‘রাজমা চাওল’ প্রভৃতি।



এইচআর/