অপপ্রচারকারীদের বিরুদ্ধে শাকিবের জিডি


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৬:০৭ পূর্বাহ্ন, ২২শে অক্টোবর ২০২২


অপপ্রচারকারীদের বিরুদ্ধে শাকিবের জিডি
ফাইল ছবি

মানহানিকর বক্তব্য প্রচারের অভিযোগে ১৩টি ফেসবুক ও ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেছেন শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান। 


গতকাল বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে রাজধানীর গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। জিডি নম্বর ১৩২৭। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহনুর রহমান।


মনিরুজ্জামানের করা সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়েছে, কিছুদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে শাকিব খানের বিরুদ্ধে বেশ কিছু স্বার্থান্বেষীমহল ষড়যন্ত্রমূলক কাজ করে আসছে। তারা শাকিব খানের পেশাগত ও ব্যক্তিগত ক্ষতি সাধনের উদ্দেশ্যে তার ব্যক্তিজীবনের কিছু তথ্য, স্থিরচিত্র ও ভিডিও চিত্র বিকৃত করে মিথ্যা ও বানোয়াট বক্তব্য সংযোগ করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ও প্রকাশ করছে।


জিডিতে আরও বলা হয়, ফেসবুক ও ইউটিউবে সংঘবদ্ধ কুচক্রী মহলের বেআইনি এবং মানহানিকর কর্মতৎপরতার কারণে আমাদের প্রতিষ্ঠানের স্বত্বাধিকারীর চলচ্চিত্র পেশার ভবিষ্যৎ এবং সামাজিক অবস্থান হুমকির সম্মুখীন হয়ে পড়ছে। উক্ত ব্যঙ্গাত্মক পোস্ট ভিডিওগুলোর কারণে তার পরিবার, আত্মীয়স্বজন, বন্ধুমহল, চলচ্চিত্র অঙ্গন ও তার ভক্তরা নানাভাবে আক্রান্ত হচ্ছেন। এসব বিষয়ে দেশের নানা জায়গায় কুচক্রী মহল ও তার ভক্তকুলের মধ্যে পারস্পরিক মারামারিসহ নানাবিধ জটিলতার সৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে। উপরোক্ত বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে যেন মর্জি হয়।


বিষয়টি নিয়ে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহনুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘বিভিন্ন ফেসবুক লিংক ও ইউটিউব প্ল্যাটফর্ম ব্যবহার করে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে একটা গ্রুপের অপপ্রচার ও মানহানিকর বক্তব্য প্রচারের বিরুদ্ধে তার ম্যানেজার মনিরুজ্জামান সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টা সাইবার অপরাধের আওতায় পড়ে। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। পুরো বিষয়টি তদন্তাধীন।’


জেবি/ আরএইচ/