কান্ট্রি আইকন থেকে পপ সুপারস্টার টেলর সুইফটের যাত্রা


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০১:২৬ পূর্বাহ্ন, ২৪শে অক্টোবর ২০২২


কান্ট্রি আইকন থেকে পপ সুপারস্টার টেলর সুইফটের যাত্রা
ছবি: ইন্টারনেট

টেলর সুইফট তার ১০ তম স্টুডিও অ্যালবাম "মিডনাইটস" উন্মোচন করেছেন, শুক্রবার, ২১ অক্টোবর। এটি দুই বছরের মধ্যে তার প্রথম মৌলিক অ্যালবাম। ১১ বারের গ্র্যামি পুরষ্কার বিজয়ী বর্তমানে তার প্রাক্তন লেবেল বিগ মেশিন রেকর্ডসের অধীনে প্রকাশিত কাজের মালিকানা পুনরুদ্ধার করার জন্য তার প্রাথমিক অ্যালবামগুলি পুনরায় দেখার মাঝখানে রয়েছে৷


১৯৮৯ সালে জন্মগ্রহণ করেন, সুইফ্ট ১৬ বছর বয়সে তার দেশের সঙ্গীত ক্যারিয়ার শুরু করেন। ২০০৬ সালে তার প্রথম স্ব-শিরোনামযুক্ত অ্যালবাম প্রকাশিত হয়। তিনি সর্বকালের সবচেয়ে সফল রেকর্ডিং শিল্পীদের একজন হয়ে ওঠেন "সুইফটিজ" নামে পরিচিত অনুগত ভক্তদের দল উপার্জন করে "

সুইফট তার ক্যারিয়ার জুড়ে বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে। ২০২১ সালে, তিনি তিনবার বছরের অ্যালবামের জন্য গ্র্যামি জিতে নেওয়া প্রথম মহিলা হয়েছিলেন। তিনিই প্রথম মহিলা যিনি এক বছরেরও কম সময়ে তিনটি নতুন নম্বর ওয়ান অ্যালবাম করেন।


লাস ভেগাসে ২০০৭ সালের একাডেমি অফ কান্ট্রি মিউজিক অ্যাওয়ার্ডের সময় "টিম ম্যাকগ্রা" শিরোনামে তার প্রথম একক পরিবেশন করার পর সুইফট গায়ক টিম ম্যাকগ্রাকে অভিবাদন জানায়। ফিলাডেলফিয়ায় ২০০৮ ওয়ার্ল্ড সিরিজের ৩ গেমের আগে সুইফট জাতীয় সঙ্গীত গেয়েছেন। ২০০৯ সালে নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে একটি বিক্রি হওয়া শো চলাকালীন সুইফট পারফর্ম করে। ২০০৮ সালে তিনি তার দ্বিতীয় অ্যালবাম "ফিয়ারলেস" প্রকাশ করেন।

২০০৯ সালে "হানা মন্টানা: দ্য মুভি" এর জন্য চিত্রগ্রহণের সময় মাইলি সাইরাস এবং লুকাস টিলের সাথে একটি ছবির জন্য পোজ দিয়েছেন সুইফট৷ তার সঙ্গীতজীবনের পাশাপাশি, সুইফট বছরের পর বছর ধরে কয়েকটি মুভিতে হাজির হয়েছেন৷ ২০০৯ সালে একটি কনসার্টের সময় জোনাস ব্রাদার্সের সাথে সুইফট গান গেয়েছিলেন।


নিউইয়র্কে ২০০৯ এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডস চলাকালীন সেরা মহিলা ভিডিওর পুরস্কার গ্রহণ করার সময় কানি ওয়েস্ট সুইফটকে বাধা দেন। "টেলর, আমি আপনার জন্য সত্যিই খুশি," ওয়েস্ট স্পষ্টভাবে হতবাক সুইফ্ট থেকে মাইক্রোফোনটি ধরার পরে বলল। "আমি আপনাকে শেষ করতে দেব, কিন্তু বেয়ন্সের সর্বকালের সেরা ভিডিওগুলির মধ্যে একটি ছিল! সর্বকালের সেরা ভিডিওগুলির মধ্যে একটি!"


২০১০ সালে লস অ্যাঞ্জেলেসে ৫২ তম বার্ষিক গ্র্যামি অ্যাওয়ার্ডে সুইফট তার চারটি গ্র্যামির একজনকে ড্রপ করে। সেই বছর তিনি বছরের সেরা অ্যালবাম, সেরা কান্ট্রি অ্যালবাম, সেরা মহিলা কান্ট্রি ভোকাল পারফরম্যান্স এবং সেরা কান্ট্রি গান জিতেছিলেন।


সূত্র: সিএনএন 


এইচআর/