আবার বিতর্কে জড়াল অনন্যা ও বিজয় এর ‘লাইগার’


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০১:১২ পূর্বাহ্ন, ২৮শে অক্টোবর ২০২২


আবার বিতর্কে জড়াল অনন্যা ও বিজয় এর ‘লাইগার’
ফাইল ছবি

৩৫ কোটি টাকা পারিশ্রমিকের বিনিময়ে বিজয় দেবেরাকোণ্ডা বলিউড অভিষেক করেছিলেন ‘লাইগার’ সিনেমার মাধ্যমে । লাইগার পাতে দেওয়া যায় না, চোখে দেখা যায় না মর্মে বিস্তার লেখালিখি হয়েছে রিলিজ করার দিন দুয়েকের মধ্যেই।


বক্স অফিসে ব্যর্থ বিজয় দেবেরাকোণ্ডা ও অনন্যা পণ্ডে অভিনীতো ‘লাইগার’ সিনেমাটি। দু’মাস ধরে ক্ষতিপূরণ চাইছেন পরিবেশকরা। এ বার পরিবেশকরা অবস্থান নিয়েছে বিক্ষোভে।


ছবিটি মুক্তির ঠিক দু’মাসের মাথায় নতুন করে বিতর্কে জড়াল বিজয় দেবেরাকোণ্ডা ও অনন্যা পাণ্ডে অভিনীত ছবি ‘লাইগার’। ছবিটি মুক্তি পাওয়ার পর মোটেই দর্শকমনে জায়গা করে নিতে পারেনি সিনেমাটি । ফলে স্বাভাবিক ভাবেই বক্স অফিসে ভরাডুবি অনিবার্য হয়ে ওঠে। 


ছবির ব্যর্থতার কারণে ছবির পরিচালক পুরী জগন্নাথের কাছে ক্ষতিপূরণ দাবি করে বসেন পরিবেশকরা। পুরী এই ছবির অন্যতম প্রযোজকও বটে। কিন্তু বারংবার অনুরোধ করা সত্ত্বেও নির্মাতাদের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি। অবশেষে পরিবেশকদের একাংশ পাওনা টাকা উদ্ধারের জন্য বৃহস্পতিবার (২৭ অক্টোবর) পুরীর হায়দ্রাবাদে বাড়ির সামনে বিক্ষোভ অবস্থানের সিদ্ধান্ত নেন।


এই পরিকল্পনা জানার পর পুরী জগন্নাথ হায়দ্রাবাদ পুলিশের কাছে অভিযোগ জানিয়ে সুরক্ষার আবেদন করেন। পুলিশকে দেওয়া চিঠিতে পুরী জানিয়েছেন যে, তিনি এখন মুম্বাইতে। ফলে  হায়দ্রাবাদে তাঁর পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। পুলিশ যেন অবিলম্বে পদক্ষেপ গ্রহণ করেন। 


সেই সঙ্গে পরিচালক আরও দাবি করেছেন, তাঁকে টাকা ফেরত দেওয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে। অন্য দিকে এর মধ্যেই নেটদুনিয়ায় একটি অডিও রেকর্ডিং ভাইরাল হয়। দাবি করা হচ্ছে, সেটা নাকি পুরী জগন্নাথের সঙ্গে জনৈক পরিবেশকের ফোনালাপ।


সেখানে পরিচালককে বলতে শোনা যাচ্ছে, ‘‘আপনি কি আমাকে ব্ল্যাকেমল করছেন?’’ ওই অডিও রেকর্ডিংয়ে পুরী নাকি দাবি করেছেন, পরিবেশকদের সঙ্গে তাঁর এক প্রস্থ কথা হয়েছিল। তিনি সময় চেয়েছিলেন। কিন্তু যাঁরা বিক্ষোভ দেখাবেন, তাঁদের তিনি টাকা ফেরত দেবেন না। এখন প্রযোজক বনাম পরিবেশকদের এই লড়াই কোন দিকে এগোয় সেটাই দেখার।


সূত্র: আনন্দবাজার


আরএক্স/