মেয়র আনিছ বলেন

বঙ্গবন্ধু যেমন গরীব দুঃখীদের পাশে থাকতেন ঠিক তেমনি ছিলো শেখ রাসেল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৪৬ পূর্বাহ্ন, ২রা নভেম্বর ২০২২


বঙ্গবন্ধু যেমন গরীব দুঃখীদের পাশে থাকতেন  ঠিক তেমনি ছিলো শেখ রাসেল
ছবি: জনবাণী প্রতিনিধি

বঙ্গবন্ধুর শিশু একাডেমী কর্তৃক আয়োজিত চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী উপলক্ষে আলোচনা সভায় মেয়র আনিছ বলেন, ‍“বঙ্গবন্ধু যেমন গরীব দুঃখীদের পাশে থাকতেন  ঠিক তেমনি ছিলো শেখ রাসেল”। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের  ৫৯ তম জন্মদিন ও শেখ রাসেল দিবসে উপলক্ষে মেয়র এইসব বলেন ।


সোমবার(৩১অক্টোবর) বিকেলে নগরীর জয়নুল আবেদীন পার্ক বৈশাখীর মঞ্চে বঙ্গবন্ধুর শিশু একাডেমির আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ বঙ্গবন্ধু শিশু একাডেমির  সভাপতি দিলরুবা সারমীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দেশবরেন্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব একুশে পদকপ্রাপ্ত সংগীত পরিচালক শেখ সাদী খান।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিশু একাডেমী ময়মনসিংহ জেলার সভাপতি অধ্যাপক দিলরুবা সারমিন। এ সময় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আব্দুল মোতালেব লাল, অ্যাডভোকেট এ বি এম নুরুজ্জামান খোকন, সঙ্গীত শিল্পী শেলী চন্দ্র, নুরজাহান মিতু, আকিকুন নাহার, মাহমুদা হোসেন মলি, এডভোকেট মাহবুব আলম মামুন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস‍্য সুমন ঘোষ, সজীব ওয়াজেদ জয় পরিষদ ময়মনসিংহ বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক রুবেল শিকদারসহ বঙ্গবন্ধু শিশু একাডেমী ময়মনসিংহ জেলার অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ। আলোচনা শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। 


প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধুর শিশু একাডেমীর কার্যকরী সভাপতি ও ত্রিশাল পৌরসভার মেয়র এ.বি.এম আনিছুজ্জামান আনিছ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক কবি ফরিদ আহমদ দুলাল, আনন্দমোহন কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর নারায়ণ চন্দ্র ভৌমিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ কদ্দুস ও শওকত জাহান মুকুল, দপ্তর সম্পাদক আবু সাঈদ দ্বীন ইসলাম ফখরুল, কে.বি.এস গ্রুপের চেয়ারম্যান ডঃ মোঃ হোসেন দিপু, লায়ন ডক্টর মোহাম্মদ সিরাজুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুগ্ন আহবায়ক সাইফুল ইসলাম পান্নু, সাইফুল ইসলাম দুদুসহ প্রমুখ। 


মেয়র আনিছ বলেন, বঙ্গবন্ধু যেমন শৈশবকালে গরীব দুঃখীদের পাশে থাকতেন ,নিজের গোলা থেকে ধান অন্যদের মাঝে বিলিয়ে দিতেন ঠিক তেমনি ছিলো শেখ রাসেল । বঙ্গবন্ধু যেমন ছোটকাল থেকে সাহসী এবং আদর্শ নেতার প্রতিচ্ছবি তার মাঝে ছিল তদ্রূপ ভাবে শেখ রাসেল এর মধ্যেও আদর্শ নেতার নিদর্শন বিদ্যমান ছিল ।


আজ সে বেঁচে থাকলে পিতার মতো যোগ্য এবং আদর্শ নেতা হয়ে দেশ ও জাতির রাহবার হতো । এতে আমার কোন সন্দেহ নেই ।


আরএক্স/