কৃষকের ধানের সাথে এ কেমন শত্রুতা!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


কৃষকের ধানের সাথে এ কেমন শত্রুতা!

শ্রীনগর প্রতিনিধি: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডে সরকার হাটি সংলগ্ন মৃত সফর আলী মুসল্লীর ছেলে আব্দুল করিম (৫৫)এর ওয়ারিশকৃত জমিতে বিষ প্রয়োগ করে ধানের জালা বিনিষ্ট করার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার সময় নাছরিন বেগম (স্বামী মোঃ দুলাল)নেতৃত্বে ভাড়া করা বদলী দিয়ে ওয়ারিশকৃত সম্পত্তিতে থাকা ধানের জালায় ১৬.০৫ শতক জমিতে বিষ দিয়ে সব ঝালা নষ্ট করে দেয়।১৪ উল্লেখ্য জমিটি আরধীপাড়া মৌজাস্থীত খতিয়ান এস এ নং ২১২,সি এস নং -৩৮১,এস এ দাগ-৭৫৪।মোট ৪৪শতক যার মধ্যে ১৬.০৫ শতকের ওয়ারিশ সুত্রে বাদী মালিক। 

বাদী আব্দুল করিম জানান,দীর্ঘদিন ধরে নাছরিন গং আমাদের সাথে জমি সংক্রান্ত ব্যাপার নিয়ে ঝামেলার সৃষ্টি করে আসছিল।গতকাল আমি এলাকাবাসীর ফোন পেয়ে জমিতে গিয়ে আমার অংশে লাগানো ধানের জালায় বিষ প্রয়োগ করেছে দেখতে পাই।তাতে আমি আর্থিক ক্ষতির মধ্যে পরি।সাক্ষী মোঃসোলায়মান,পিতাঃমৃত সুলতান,জানান মানুষের সাথে শত্রুতা থাকতেই পারে কিন্তু ফসলের সাথে এরকম শত্রুতা মানুষ কখনো করতে পারে না।মোঃফারুক জানান আমি বাড়ির পাশে ছিলাম এক মহিলার চিৎকারে আমি ছুটে যাই রাস্তায় গিয়ে দেখি একজন মহিলা বদলি নিয়ে বিষ প্রয়োগকারী মেশিনসহ রাস্তা দিয়ে হেটে যাচ্ছে।
 
এ ব্যাপারে নাছরিনের মুঠোফোনে যোগাযোগ করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

এই বিষয়ে শ্রীনগর থানার এ এসআই আলামিন শেখ বলেন,এটা খুবই ন্যাক্কারজনক ঘটনা। শ্রীনগর থানায় অভিযোগ হয়েছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।