সরিষাবাড়ীতে মাসুদের ১০৬০ ফুট আর্জেন্টিনার পতাকা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫১ পূর্বাহ্ন, ১৯শে নভেম্বর ২০২২


সরিষাবাড়ীতে মাসুদের ১০৬০ ফুট আর্জেন্টিনার পতাকা
ছবি জনবাণী

কাতার বিশ্বকাপ শুরু হতে আর মাত্র দুই দিন বাকি। সরিষাবাড়ী উপজেলায় বরাবরের মতো বাড়তি উন্মাদনা ছড়িয়ে পড়েছে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে। সে ধারাবাহিকতায় জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার ধানাটা গ্রামের মাসুদুর রহমান  ১০৬০ ফুট দৈর্ঘ্যের বিশাল পতাকা বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে। শুধু পতাকা বানিয়েই থেমে থাকেননি তারা। বিশাল এই পতাকা নিয়ে স্লোগানে স্লোগানে আনন্দ মিছিল করে।


শুক্রবার সকাল ১০ টায় সাংবাদিক মাসুদুর রহমান এর আয়োজনে উপজেলার চর ধানাটা ট্রাক পরিবহন মোড় সংলগ্ন জিকে প্লাজার সামনে থেকে একটি র‍্যালি শুরু হয়ে মুক্তিযোদ্ধা সংসদ,বাসস্ট্যান্ড,থানা মোড় উপজেলা মোড়, পোস্ট অফিস মোড় হয়ে আরামনগর বাজার হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিকে প্লাজার সামনে এসে শেষ হয়। পরে দুপুর থেকে বিকেল পর্যন্ত ট্রাক পরিবহন মোড় থেকে পৌরসভা হয়ে পশু হাসপাতাল  হয়ে  রাস্তা জুড়ে ১০৬০ ফুটের বিশাল আকৃতির এই পতাকা টাঙানো হয়েছে। 


পতাকা টানিয়ে হইচই ফেলে দিয়েছে সরিষাবাড়ীতে। মাসুদুর রহমান দৈনিক জনবাণী পত্রিকার স্টাফ রিপোর্টার ও দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত রয়েছে।  এ ছাড়াও সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় আর্জেন্টিনা সমর্থক রুকনের পক্ষ থেকে আরো ৩০০ ফুট আর্জেন্টিনা পতাকা স্টেশন এলাকায় টাঙ্গানো হয়েছে। 


পতাকা দেখতে আসা পোগলদিঘার রহমত  জানান, এত বড় পতাকা সরিষাবাড়ীতে আগে আর তৈরি হয়েছে বলে আমার জানা নেই।


বিশাল পতাকা টাঙানো হয়েছে শুনেই দেখতে আসা চর সরিষাবাড়ীর সোহাগ জানান, এত বড় আর্জেন্টিনার পতাকা দেখে ভাল লাগছে।


কথা হলে আয়োজক সাংবাদিক মাসুদুর রহমান জানান , ছোটবেলা থেকেই আর্জেন্টিনা দল সমর্থন করি। ফেসবুকে,টিভিতে অনেক বড় বড় পতাকা বানানো দেখেছি। গত বিশ্বকাপ থেকে আমার পরিকল্পনা ছিল আমরাও বিশাল একটি পতাকা তৈরি করবো৷ আর্জেন্টিনা দলের প্রতি আমাদের ভালোবাসা থেকেই পতাকা তৈরি করা। পাশাপাশি এই বিশ্বকাপে মেসির হাত ধরে আর্জেন্টিনা শিরোপা জিতবে-এমন প্রত্যাশার কথাও বলেন তিনি।যদি আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলে ৫ টি গরু দিয়ে প্রায় ৫ হাজার সমর্থকদের মেন্দা ভাত খাওয়ানো হবে।


আরএক্স/