নবাব সিরাজউদ্দৌলার চরিত্রে আমির সিরাজী


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১২:১২ পূর্বাহ্ন, ৬ই ডিসেম্বর ২০২২


নবাব সিরাজউদ্দৌলার চরিত্রে আমির সিরাজী
আমির সিরাজী | ছবি: জনবাণী

দীর্ঘ তিন বছর পর ফের নবাব সিরাজউদ্দৌলার ভূমিকায় অভিনয় করছেন আমির সিরাজী। বগুড়া জেলা মটর শ্রমিক ইউনিয়নের উদ্দ্যোগে ৬ ডিসেম্বর বগুড়া চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালে এই যাত্রাপালাটি মঞ্চস্থ হবে।


নবাব সিরাজউদ্দৌলার নাম ভূমিকায় অভিনয় করবেন চলচ্চিত্র অভিনেতা আমির সিরাজী। তাছাড়া বিভিন্ন যাত্রা দলের প্রখ্যাত সব যাত্রা শিল্পীরা এই নাটকে অভিনয় করবেন । 


আয়োজক কমিটি সূত্রে জানা যায়,বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালে এই যাত্রাপালার আয়োজন করা হয়েছে। ৬ তারিখ রাত ৮টায় নাটকটি মঞ্চস্থ হবে। নাটকটি পরিচালনা করেছেন মাসুদুল হক বাচ্চু। পরিবেশনায় বলাকা অপেরা। তবে জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। 


যেন সকলেই উপভোগ করতে পারেন। এই যাত্রাপালাতে আমির সিরাজী ছাড়াও আরও অভিনয় করবেন,যাত্রানায়িকা পুরবী দত্ত,যাত্রানায়ক মার্শাল ওয়াসীম, এম এ শফি, অবনী বাবু, রোকেয়া, জালাল ঈরানী, জেরিন খান, তাহাজ মিয়া, তুষার বাবু, এস এম রনি , শিল্পী, সবিতা, চলচ্চিত্র অভিনেতা এনার্জি বাদল, মাসুদুল হক বাচ্চু প্রমুখ । বলাকা অপেরা পরিবেশনায়।


উল্লেখ্য, ১৯৫১ সালের ১০ নভেম্বর ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় জন্মগ্রহণ করেন আমির সিরাজী। তৎকালীন তোখড় ছাত্রনেতা ১৯৭১ সালে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। যাত্রাপালায় অভিনয়ের জন্য এক কিংবদন্তি হিরো হয়ে উঠেন। 


ক্যারিয়ার শুরু করেন বাংলা চলচ্চিত্রের খল নায়ক হিসেবে। ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের বিজ্ঞাপন দেখে ঢাকায় আসেন আমির সিরাজী। 'রাধা কৃষ্ণ' ছবির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে তার। কিন্তু তার অভিনীত প্রথম ছবি ইবনে মিজান পরিচালিত 'পাতাল বিজয়'। দীর্ঘ অভিনয় জীবনে তিনি সাতশ'রও বেশি ছবিতে অভিনয় করেছেন।


জেবি/এসবি