‘বদল বা ফেরতযোগ্য নয়’, স্বামী বেঁচতে স্থীর বিজ্ঞাপন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


‘বদল বা ফেরতযোগ্য নয়’, স্বামী বেঁচতে স্থীর বিজ্ঞাপন

স্বামী লাগবে নাকি? লাগলে নিতে পারেন। তবে বদল বা ফেরতযোগ্য নয়। ফেরিওয়ালার মতো স্বামীকে নিলাম করতে চেয়ে একটি নিলামের ওয়েবসাইটে এমনই বিজ্ঞাপন দিলেন এক নারী। যা নিয়ে নেটদুনিয়ায় শোরগোল পড়ে গিয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, ওই নারী তার স্বামীর উচ্চতা, গায়ের রং, কী কাজ করেন, কত বয়সসহ যাবতীয় তথ্য ওই ওয়েবসাইটে দিয়েছেন। সেই সঙ্গে লিখেছেন, ‘বিক্রয় চূড়ান্ত। তবে কোনোভাবেই বদল বা ফেরত দেয়া যাবে না।’

এমন বিজ্ঞাপন দেওয়ার কারণ কী? গরমের ছুটিতে স্ত্রীকে ঘুরতে না নিয়ে যাওয়াকে কেন্দ্র করেই এমন আজব ঘটনার সূত্রপাত। ওই নারীর নাম লিন্ডা ম্যাকঅ্যালিস্টার। তিনি আয়ারল্যান্ডের বাসিন্দা। তার অভিযোগ, স্বামী জন ম্যাকঅ্যালিস্টার দুই সন্তান এবং স্ত্রীকে বাড়িতে ফেলে রেখে গরমের ছুটিতে একা ঘুরতে গিয়েছেন। সেখানে আনন্দ, ফুর্তিতে মজে রয়েছেন।

স্বামী নিলামের বিজ্ঞাপন প্রকাশ হওয়ার পর ১২ জন গ্রাহকও জুটে যায়। কয়েক ঘণ্টার মধ্যে প্রায় পাঁচ হাজার টাকা দাম ওঠে জনের। বন্ধুদের কাছ থেকে তার নিলামের খবরটি পেয়েছিলেন জন।

তবে নিলামের ওই ওয়েবসাইটটি এই বিজ্ঞাপন সরিয়ে দিয়েছে। ওয়েবসাইটের পলিসি এবং কমপ্লায়েন্স ম্যানেজার জেমস রায়ান বলেন, কোনো নারী তার স্বামীকে নিলামে তুলেছেন এ রকম বিজ্ঞাপন এই প্রথম দেখলাম।

এসএ/