নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে ভুল তথ্য জানাতে একটি মহল সক্রিয়: পরিকল্পনামন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে ভুল তথ্য জানাতে একটি মহল সক্রিয়: পরিকল্পনামন্ত্রী

মুক্তিযুদ্ধ আমাদের গৌরবের, আমাদের অংহবোধের জায়গা। স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাসা জানা এবং জানানো আমাদের কর্তব্য। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে ভুল তথ্য জানাতে একটি মহল সক্রিয় রয়েছে। আমাদের সাবধান থাকতে হবে। নতুন প্রজন্ম কোনোভাবেই যেনো মুক্তিযুদ্ধের ভুল ইতিহাস না জানে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে শান্তিগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের বাদুল্লাপুর গ্রামে অসচ্ছল মুক্তিযোদ্ধা সুনুর আলীর বসত ভিটায় প্রধানমন্ত্রীর উপহার ‘বীর নিবাস’ নামের পাঁকা বাড়ি নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে বাংলার বীর সেনার নিজের জীবন বাজি রেখে ও পরিবারের মায়া ত্যাগ করে স্বাধীনতার সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশের জন্য বীরদের অবদান কখনো অম্লান হবার নয়। আমরা গোটা জাতি ইতিহাসের এই শ্রেষ্ঠ সন্তানদের কাছে চির ঋণী।

‘বীর নিবাসের’ নির্মাণ কাজের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার উজ্ জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজি মুক্তাদির হোসেন, উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী আল নুর তারেক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাৎ হোসেন ভূঁইয়া, প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের প্রকৌশলী সাইদুর রহমান, পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুক মিয়া, সাবেক চেয়ারম্যান রফিক খান, পূর্ব পাগলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এনামুল হক, বীরমুক্তিযোদ্ধা মসদ আলী ও সুনুর আলী প্রমুখ।

উল্লেখ্য, শান্তিগঞ্জ উপজেলার ০৮টি ইউনিয়নে অস্বচ্ছল ১২ জন বীর মুক্তিযোদ্ধারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাস নির্মাণ প্রকল্পের আওতায় এই পাঁকা বাড়ি (বীর নিবাস) পাচ্ছেন। প্রতিটি বীর নিবাসের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ১৩ লক্ষ টাকা।

এসএ/