মাত্র ২ হাজার টাকার জন্য বন্ধুকে খুন, গ্রেপ্তার ২


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মাত্র ২ হাজার টাকার জন্য বন্ধুকে খুন, গ্রেপ্তার ২

নওগাঁর মহাদেবপুরে পাওনা টাকার জেরে অটোভ্যানচালক মহসিন আলীকে হত্যার অভিযোগে বন্ধু সাখাওয়াত হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সেইসাথে আলামত নষ্টের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে অটোভ্যান ক্রেতা প্রদীপ চন্দ্রকে। 

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া জানান, আটকের পর জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন সাখাওয়াত। 

পুলিশ সুপার জানান, গত ১৩ জানুয়ারি দুপুরে অটোভ্যান নিয়ে বাড়ি থেকে বের হন মহসিন আলী। সেদিন রাতে বাড়ি না ফেরায় ১৪ জানুয়ারি তার বড় বোন মর্জিনা বেগম থানায় একটি জিডি করেন। পরে ২১ জানুয়ারি বিকেলে উপজেলার এনায়েতপুরে একটি হলুদক্ষেত থেকে মহসিনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনার প্রেক্ষিতে পরদিন মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। এ মামলার তদন্তের ভিত্তিতে বুধবার রাতে সাখাওয়াত ও তার দেয়া তথ্যের ভিত্তিতে প্রদীপ চন্দ্রকে গ্রেপ্তার করে পুলিশ। 

পুলিশ সুপার সাখাওয়াত হোসেন জানান, দুইমাস আগে মহসিন নিজের বিয়ের সময় সাখাওয়াত হোসেনের কাছ থেকে সুদে তিন হাজার টাকা ধার নেন। পরে মহসিন এক হাজার টাকা পরিশোধ করলেও বাকি দুই হাজার টাকা দুইমাস পার হয়ে গেলেও ফেরত দেননি।  ১৩ জানুয়ারি দুপুর ২টার দিকে মহসিনকে ডেকে নেয়ার এক পর্যায়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এসময় সাখাওয়াত ক্ষিপ্ত হয়ে পাশে পড়ে থাকা ইট ও সিমেন্টের ঢালাই টুকরা দিয়ে মহসিনের মাথায় আঘাত করলে মহসিন জ্ঞানশূন্য হয়ে পরেন। পরে সেখান থেকে তাকে একটি হলুদক্ষেতের ভেতর নিয়ে গিয়ে আরও কয়েকবার মাথায় আঘাত করে মৃত্যু নিশ্চিত করে অটোভ্যান নিয়ে পালিয়ে যান সাখাওয়াত। পরদিন সাখাওয়াত অটোভ্যানটি চালিয়ে বগুড়ার সান্তাহারে তার পূর্বপরিচিত প্রদীপ চন্দ্রের কাছে নিয়ে সাড়ে আট হাজার টাকায় বিক্রি করেন। 

পুলিশ সুপার আরও জানান, সাখাওয়াতকে আটকের পরে তার দেয়া তথ্যমতে সান্তাহার থেকে ভ্যানের চার্জারের খণ্ডিত অংশ উদ্ধার করে আলামত নষ্টের অভিযোগে প্রদীপ চন্দ্রকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাদের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার জন্য আদালতে প্রেরণ করা হয়। 

এসএ/