চলতি বছরে ভারতের আলোচিত ১০ ছবি


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১১:২৬ অপরাহ্ন, ১১ই ডিসেম্বর ২০২২


চলতি বছরে ভারতের আলোচিত ১০ ছবি
আলোচিত সিনেমার পোস্টার

মহামারী করোনার ধাক্কায় থমকে যাওয়া ভারতের চলচ্চিত্র শিল্প এখনো পুরোপুরি দাঁড়াতে পারেনি। তবে এমন পরিস্থিতেও  সম্ভাবনা জাগিয়েছে কিছু সিনেমা। বিশ্বের টেক জায়ান্ট গুগলের প্রকাশিত তালিকা অনুযায়ী, চলতি বছরে ভারতীয়তা যে ১০ সিনেমা বেশি সার্চ করেছেন-


তালিকায় প্রথমে রয়েছে  ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান- শিবা’।  আলিয়া ভাট ও রণবীর কাপুর জুটির এই ছবি বক্স অফিসেও ভালো ব্যবসা করেছে। দ্বিতীয় স্থানে রয়েছে সুপারহিট দক্ষিণী ছবি ‘কেজিএফ ২’।  তৃতীয়তে  আছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইল্‌স‌’।


এছাড়া, চতুর্থ ‘আরআরআর’। এসএস রাজামৌলি পরিচালিত এ সিনেমাটিও বক্স অফিসে বিপুল ব্যবসা করেছে। পাঁচ নম্বরে রয়েছে ‘কান্তারা’। কন্নড় এই সিনেমাটি মুক্তির সময় খুব বেশি প্রচার না পেলেও, যত সময় এগিয়েছে, ততটা জায়গা করে নিয়েছে দর্শকের মনে। এর পর গুগলের তালিকায় ৬ নম্বরে রয়েছে ‘পুষ্পা: দ্য রাইজ’ ছবিটি।


‘বিক্রম’ সিনেমাটি রয়েছে ৭ নম্বরে। তামিল চলচ্চিত্র জগতে ২০২২ সালের অন্যতম জনপ্রিয় কমল হাসান, বিজয় সেতুপতী অভিনীত এই ছবি। পরে ৮ নম্বরে  ‘লাল সিংহ চাড্ডা’ সিনেমাটি। এই সিনেমা দিয়ে দীর্ঘ দিন পর পর্দায় ফিরেছেন আমির খান। বক্স অফিসে এই ছবি তেমন ব্যবসা করতে না পারলেও চর্চার দিক থেকে কোনও অংশে পিছিয়ে নেই।


অজয় দেবগণের ‘দৃশ্যম ২’ ছবিটিও রয়েছে প্রথম দশের মধ্যে। তালিকায় একেবারে শেষে রয়েছে হলিউডের ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’। 


জেবি/এসবি