গাড়ী ছিনতাইকারি চক্রের তিন সদস্য গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:১৪ অপরাহ্ন, ২৮শে ডিসেম্বর ২০২২


গাড়ী ছিনতাইকারি চক্রের তিন সদস্য গ্রেফতার
তিন ছিনতাইকারি

কক্সবাজারে যাত্রীবেশে গাড়ীতে ছিনতাইকারি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব; যারা প্রত্যেকেই ছিনতাই মামলার আসামি।


মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানান র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সহকারি পরিচালক ( আইন ও গণমাধ্যম ) এএসপি মো. আবু সালাম চৌধুরী।


গ্রেফতারকৃতরা হল, কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের উত্তর জানারঘোনা এলাকার আব্দুর সালামের ছেলে মো. আশিকুর রহমান জুনাইদ (১৯) এবং একই ইউনিয়নের মুহুরীপাড়ার মোহাম্মদ রফিকের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (১৯) ও দক্ষিণ মুহুরীপাড়ার আব্দুল ওয়াদুদ এর ছেলে হেফাজত আলম (৩৫)।


এএসপি আবু সালাম বলেন, গত ২৪ অক্টোবর জনৈক ইজিবাইক (টমটম) চালক আব্দুর রহিম নিজের গাড়ী নিয়ে বাড়ী ফিরছিল। পথিমধ্যে গাড়ীটি বিজিবি ক্যাম্পের ক্যান্টিনের ৩০/৪০ গজ পূর্বের এলাকায় পৌঁছলে যাত্রীবেশে উঠা অজ্ঞাতনামা ৩/৪ জন ছিনতাইকারি ছোরা ভয় দেখিয়ে থামায়। এসময় ধারালো ছোরা দিয়ে গাড়ীর চালককে জখম করে। পরে তিনি (চালক) সহ অন্য যাত্রীদের কাছ থেকে জোরপূর্বক ব্যাগ, নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।


" এ ঘটনায় ভূক্তভোগী আব্দুর রহিম গত ২৮ অক্টোবর বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। অভিযোগটি র‍্যাবের কাছে আসার পর থেকে ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেফতারে নজরদারি শুরু করে। "


র‍্যাবের এ কর্মকর্তা বলেন, " সোমবার ( ২৬ ডিসেম্বর) রাতে মামলার কয়েকজন আসামি কক্সবাজার সরকারি কলেজ গেইট এলাকায় অবস্থান করছে খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক এক যুবক দৌঁড়ে পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া দিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।


" গ্রেপ্তার যুবককে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছিনতাই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে। পরে তার দেওয়া তথ্য মতে, কক্সবাজার সদর উপজেলার লিংকরোড ও দক্ষিণ মুহুরীপাড়ায় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত আরও দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এসময় গ্রেফতারকৃতদের কাছে ছিনিয়ে নেওয়া মোবাইলসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়েছে। "


মঙ্গলবার বিকালে গ্রেপ্তারদের পুলিশের মাধ্যমে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান এএসপি মো. আবু সালাম চৌধুরী। 


আরএক্স/