চাঁদা না পেয়ে বৃদ্ধকে গুলি, গ্রেপ্তার ৩


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


চাঁদা না পেয়ে বৃদ্ধকে গুলি, গ্রেপ্তার ৩

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছয়ানি ইউনিয়নে বসত ঘর নির্মাণে ঠিকাদারি কাজ ও চাঁদার টাকা না পেয়ে রহমত উল্যাহ (৬০) নামে এক বৃদ্ধকে গুলি করার মামলায় এজাহারভুক্ত আসামি জোবায়ের, ফরহাদ ও রাসেলকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাদের তথ্য মতে জোবায়েরের বাড়ি থেকে একটি একনলা বন্দুক উদ্ধার করা হয়েছে।

শনিবার বিকেলে গ্রেপ্তারকৃত আসামির দেওয়া তথ্যের ভিত্তিতে বন্দুকটি উদ্ধার করা হয়। এরআগে ঢাকার বংশাল থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃত ছয়ানি ইউনিয়নের গঙ্গাবর গ্রামের মমিনুল হকের ছেলে জোবায়ের, দোয়ালিয়া গ্রামের কাবিল হোসেনের ছেলে ফরহাদ ও একই গ্রামের আবদুল মন্নানের ছেলে রাসেল।

পুলিশ জানায়, রহমত উল্যাহ তাঁর বসত বাড়িতে একটি বিল্ডিং নির্মাণ করছিলেন। ওই বিল্ডিংয়ের ইলেকট্রিকের কাজ অথবা দুই লাখ টাকা চাঁদা দাবি করে গ্রেপ্তারকৃত আসামিসহ কয়েকজন। কিন্তু তাদের কাজ দিতে অপরাগতা প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে গত মঙ্গলবার সকালে ওই বাড়িতে হামলা চালিয়ে বৃদ্ধ রহমতের বুকে অস্ত্র ঠেকিয়ে গুলি চালায় তারা। আহত রহমত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

ওই ঘটনায় আহতের ভাই বাদি হয়ে ৬ জনের নাম উল্লেখ্য ও অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে। বাড়ির মালিক রহমতকে গুলি করার পর থেকে গ্রেপ্তারকৃত আসামিরা পালিয়ে আত্মগোপনে ছিল। 

স্বীকারোক্তি মোতাবেক ছয়ানী ২নং ওয়ার্ডের আসামি জোবায়ের বসত ঘরের সিলিংয়ের উপর থেকে একটি দেশীয় তৈরি একনলা বন্দুক উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে, জানান ওসি।

এসএ/