বিসিক চামড়া শিল্পনগরী পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:০২ পূর্বাহ্ন, ৮ই জানুয়ারী ২০২৩


বিসিক চামড়া শিল্পনগরী পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব
বিসিক চামড়া শিল্পী নগরী পরির্দশর প্রধানমন্ত্রীর মুখ্য সচবি

সাভারের বিসিক চামড়া শিল্পী নগরী পরির্দশন করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচবি মোঃ তোফাজ্জল হোসনে মিয়া। শনিবার (৭ জানুয়ারি) তিনি বিসিক চামড়া শিল্পনগরী এবং কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার (সিইটিপি) পরিদর্শন করেছেন।


এসময় ছিলেন শিল্প সচিব জনাব জাকয়িা সুলতানা ও বিসিকি চেয়ারম্যান জনাব মুহঃ মাহবুবর রহমান। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ। 


শিল্প সচিব জাকয়িা সুলতানা বলেন, আমরা ট্যানাররি এ সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছি, আমি আশা করি সবাই একসাথে কাজ করলে আমরা এ সমস্যা সমাধান করতে পারবো। 


পরবিশে, বন ও জলবায়ু পরির্বতন মন্ত্রনালয়রে সচিব জনাব ড. ফারহিনা আহমদে বলেন, আমাদরে পক্ষ থেকে আমরা এর আগওে এ শিল্প নগরী ও সিইটিপি পরির্দশন করে কিছু সুপারিশ  দিয়েছি এগুলো বাস্তবায়ন করা ফেলে এ সমস্যা থেকে উত্তরণ করা সম্ভব হবে।


অনুষ্ঠানে প্রধান অতিথি  মোঃ তোফাজ্জল হোসনে মিয়া বলেন, বিসিক ইচ্ছা করলে গ্রিন ক্লাইমেট ফান্ডের সহায়তায় একটি তহবিল গঠন করতে পারে। একই সঙ্গে তিনি ট্যানারি মালিকদের বিনিয়োগ পরবর্তী সেবার বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন।


মুখ্য সচবি বলনে, আমরা সবাই মিলে যদি একসঙ্গে কাজ করি তাহলে সহজেই কমপ্লায়েন্স অর্জন করতে পারবো এবং ট্যানারি সমস্যার সমাধান হবে।


জেবি/এসবি