শ্রীপুরে ঋণ শোধ দিতে না পেরে চা বিক্রেতার আত্মহত্যা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০১ পূর্বাহ্ন, ১৯শে জানুয়ারী ২০২৩


শ্রীপুরে ঋণ শোধ দিতে না পেরে চা বিক্রেতার আত্মহত্যা
নিহতদের স্বজনদের আহাজারি

গাজীপুরের শ্রীপুরে গাজীপুর ইউনিয়নের ধনুয়া গ্রামের ঋণের টাকা পরিশোধ করতে না পেরে আমজাদ হোসেন (৫৫) নামে এক বৃদ্ধা চায়ের দোকানী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন । 


বুধবার (১৮ জানুয়ারি) সকালে উপজেলার গাজীপুর ইউনিয়নের ধনুয়া গ্রামের জৈনা বাজার এলাকায় ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে শ্রীপুর থানার পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে।


নিহত  আমজাদ হোসেনের বাড়ি গোপালগঞ্জ জেলার মোকসেদপুর উপজেলার পাথরকাটা গ্রামে। সে জৈনা বাজারে এলাকায় জুলহাস মিয়ার বাড়িতে  স্ত্রী সন্তানদের নিয়ে  ভাড়া বাসায় বসবাস করে স্থানীয় আনিসের মার্কেটে প্রায় ১০ বছর যাবত ধরে একটি চায়ের দোকান চালাতো। 


স্থানীয় ও নিহতের স্ত্রীর সূত্রে জানা গেছে, আমজাদ হোসেন প্রায় ১০বছর ধরে স্থানীয় আনিসের মার্কেটে চা  বিক্রি করে আসছেন।  তার ব্যবসার কাজে এবং তার ৩ মেয়েকে বিয়ে দিতে গিয়ে টাকার প্রয়োজন হওয়ায় কিছু পরিচিত লোকজনের কাছ থেকে ঋণ নেন। তিনি ঋণের টাকার কিস্তি ও পাওনাদারদের টাকা পরিশোধ করতে না পারায় রাতে দোকানের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। 


নিহতদের স্ত্রী লিপি বেগম জানান, আমার স্বামী প্রতিদিনের ন্যায় সে দোকানে ঘুমাতো গত কিছুদিন সুদের টাকা পরিশোধের জন্য দুশ্চিন্তায় ছিল। আজ সকালে দোকানে  এসে স্বামীর কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা খোলার চেষ্টা করি, পরে দেখতে পাই সে ঘরের আড়ার সঙ্গে ঝুলে আছে।


শ্রীপুর মডেল থানার উপ-পরিদর্শক এসআই মোঃ ইসলাম মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করা হয়েছে যতটুকু জানতে পেরেছি ঋণের কারণে সে আত্মহত্যা করেছে। নিহতের পরিবারের পক্ষে কোনো অভিযোগ না থাকায় আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে স্বজনের  আবেদনের প্রেক্ষিতে  লাশ তার পরিবারের  কাছে হস্তান্তর করা হয়েছে। 


জেবি/এসবি