মুন্সিগঞ্জে মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণের সনদ বিতরণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৩১ পূর্বাহ্ন, ২০শে জানুয়ারী ২০২৩


মুন্সিগঞ্জে মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণের সনদ বিতরণ
প্রশিক্ষণের সনদ বিতরণ

মুন্সিগঞ্জ জেলার কর্মরত জেলা প্রেসক্লাবের  সাংবাদিকদের জন্য “মোবাইল সাংবাদিকতা বিষয়ক গত ১৬ ও ১৭ জানুয়ারী ২দিন ব্যাপী  প্রশিক্ষণ” সম্পন্ন  হয়েছে। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এই প্রশিক্ষণের আয়োজন করেছে। জেলা প্রেসক্লাবের কর্মরত ৩৫ জন বিভিন্ন মিডিয়ায় সাংবাদিকরা স্বাস্থ্যবিধি মেনে এতে অংশ নেয়।


মুন্সিগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠিত ২দিন ব্যাপী প্রশিক্ষণে ভিডিও রেকডিং, ভিডিও সম্পাদনা ও স্টোরি তৈরিসহ নীতিমালার উপর প্রশিক্ষণ দেয়া হচ্ছে। 


মুন্সিগঞ্জ জেলা প্রেসপ্রেসক্লাবে  কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক গণ উক্ত প্রশিক্ষণে অংশ নেন। দুইদিন ব্যাপী প্রশিক্ষণে শেষ দিনে ট্রেণিং পরিচালনা করেন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ ( পিআইবি) প্রশিক্ষক পারভিন সুলতানা রাব্বি, এবং ডেফোডিল ইউনির্ভারসিটি সহযোগী অধ্যাপক ( জার্নালিজম মিডিয়া কমিউনিকেশন বিভাগ) ড. জামিল খান।

 

প্রশিক্ষন শেষে সাংবাদিকদের মাঝে (পি আইবি)  বাংলাদেশ প্রেস ইনিস্টিউটের সনদ প্রদান করা হয়।


সনদ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মহিউদ্দিন, সভাপতিত্ব করেন পি আইবির মহা পরিচালক জাফর ওয়াজেদ,বিযেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জের খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক এডভোকেট সোহানা তাহমিনা, জেলা তথ্য অফিসার দীপক চন্দ্র দাস,।


এসময় সনদপসনদপত্র গ্রহণ করেন মুন্সিগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি এম জামাল হোসেন মন্ডল,সিনিয়র সহ সভাপতি এডভোকেট আবু হানিফ রানা, সহ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কামাল,সাংগঠনিক সম্পাদক জসিম মোল্লা,কোষাধ্যক্ষ আবু সাইদ সৌরভ, প্রচার সম্পাদক ফরহাদ হোসেন জনি, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক  রাজ মল্লিক,  সদস্য শেখ আসলামসহ ক্লাবের অন্যান্য সদস্যরা।