আমি এখন একটু ঘুমাবো: ফারুকী


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৬:৩১ পূর্বাহ্ন, ২২শে জানুয়ারী ২০২৩


আমি এখন একটু ঘুমাবো: ফারুকী
মোস্তফা সরয়ার ফারুকী

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে দীর্ঘ চার বছরের বেশি সময় আটকে থাকা মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত সিনেমা  ‘শনিবার বিকেল’ অবশেষে মুক্তির অনুমতি পেয়েছে। আজ গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন সাংবাদিক ও আপিল বোর্ড সদস্য শ্যামল দত্ত। 


ফারুকী তার ফেসবুক অ্যাকাউন্টে বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেন। ফারুকী তার ফেসবুক অ্যাকাউন্টে বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি লেখেন, কেমন অনুভুতি হয় যখন আপনি দেখেন সারা দুনিয়া ছুটে চলেছে আর আপনি একাই থেমে? ভীষণ অপ্রয়োজনীয় লাগে নিজেরে! এই কয় বছর তাই লাগছিলো! 


ফারুকী  বলেন, বাইরে থেকে কি মনে হয় জানিনা, ভেতরে ভেতরে শিল্পীদের মতো একাকী মানুষ আর কেউ নাই! গত চারবছর ধরে শনিবার বিকেল নিয়ে যখন স্ট্রাগল করতেছিলাম, তখন নিজেরে অদরকারী ভাবার সাথে যে অনুভুতিটা আমাকে গ্রাস করতো সেটা হলো একাকীত্ব। 


তিনি আরও বলেন, কিন্তু এই কয় মাস শনিবার বিকেলের মুক্তির দাবিতে ফিল্ম অ্যালায়েন্স বাংলাদেশের কলিগ, আমাদের দর্শক ভাই-বোন, এবং সমাজের সব স্তরের মানুষ যেভাবে কন্ঠ উঁচু করেছেন, তাতে আমি আর একা বোধ করি নাই। মনে হয়েছে আমি অনেকের সাথে আছি, মাঝে আছি। আপনাদের সবার কাছে আমি কৃতজ্ঞ। ছবিটার মুক্তির জন্য নেপথ্যে যে ভাই-বোনেরা কাজ করেছেন তাদের সবাইকে সালাম। পত্র-পত্রিকা, ফেসবুক পেজ বা গ্রুপ সবার প্রতি কৃতজ্ঞতা। 


নির্মাতা ফারুকী লেখেন, আপনাদের মতো আমিও পত্রিকা মারফত জেনেছি, আপীল বোর্ড শনিবার বিকেল ছবিটা ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। উনারা হয়তো উনাদের ছোট কিছু অবজারভেশন জানাবেন যেটা ডিটেইল এখানে আলোচনা করতে চাচ্ছি না। আমরা আশা করি উনারা দ্রুতই আমাদের এই বিষয়ে চিঠি দিবেন যাতে আগামী শুক্রবার বা তার পরের শুক্রবার ছবিটা মুক্তি পায়। মোট কথা ফারাজের সাথে বা আগেই ছবিটা মুক্তির ব্যবস্থা করবো ইনশাল্লাহ। 


তিনি আরও লেখেন, এই সুযোগে আমি আপীল বিভাগের বিজ্ঞ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই। শেষে একটা কথা বলতে চাই, আমার মতো এই অভিজ্ঞতার ভিতর দিয়ে যেনো কোনো ফিল্মমেকার না যায়। আমরা বাঁচি আর কয় দিন। কাজের সময় খুব কম। এইভাবে তা অপচয়ের কোনো মানে নাই।  সবাই ভালো থাকবেন।  আমি এখন একটু ঘুমাবো! 


জেবি/এসবি