‘পাঠান’ চললেই আগুন, হুমকি দেওয়া সেই যুবক গ্রেফতার


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১২:২৩ পূর্বাহ্ন, ২৩শে জানুয়ারী ২০২৩


‘পাঠান’ চললেই আগুন, হুমকি দেওয়া সেই যুবক গ্রেফতার
পাঠান

বলিউড বাদশা শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত আলোচিত ছবি ‘পাঠান’ আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে। কিছুতেই সিনেমাটিকে নিয়ে বিতর্ক থামছে না!  ‘পাঠান’-এর প্রথম ‘বেশরম রং’ মুক্তি পাওয়ার পর পরই বিতর্কের সূত্রপাত।


দীপিকার বিকিনির রঙ গেরুয়া কেন, তা নিয়েই নিন্দার ঝড় তোলেন একাংশ।  জড়িয়ে যায় রাজনৈতিক অনুষঙ্গ। তার পরই অশ্লীলতার দায়ে অভিযুক্ত হয় পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই কাজ। কিছু দিন আগেই সেন্সর বোর্ডের হাতে ‘পাঠান’-এর একাধিক দৃশ্যে বাদ দেওয়া হয়েছে। গানের কথায় বদল এসেছে। এরপরও বিতর্ক থামছেই না। 


সিনেমা হলে ‘পাঠান’ দেখানো হলেই পর্দায় আগুন জ্বলবে বলে গুজরাটের প্রেক্ষাগৃহ মালিকদের উদ্দেশে হুমকি দিয়ে ভিডিও প্রকাশ করে এক যুবক। সোশ্যাল মিডিয়ায় সেটি  প্রকাশ্যে আসার পরে অবশ্য তাকে গ্রেফতার করা হয়।  ওই যুবকের নাম সানি শাহ ওরফে তৌজি (৩৩)। 


সম্প্রতি তিনি  নিজেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেন ওই ভিডিও। এতে করে  সাম্প্রদায়িক হিংসা ঘটতে পারে বলে দাবি পুলিশের। হিংসায় ইন্ধন দেওয়ায়র অভিযোগে গ্রেফতার করা হয় তাকে। 


তদন্তের পর পুলিশের দাবি, যুবককে গ্রেফতার করার পরে তার মোবাইল ফোনও বাজেয়াপ্ত করেছে পুলিশ। ওই মোবাইল ফোনের সাহায্যেই ভিডিও তৈরি করে প্রেক্ষাগৃহের মালিকদের পাঠিয়েছিলেন তৌজি। আপাতত পুলিশি হেফাজতেই রয়েছে গ্রেফতার হওয়া যুবক।


জেবি/এসবি