প্রতিদিন ৪২ মিলিয়ন বার বাজে অলকার গান!


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১০:৩৪ অপরাহ্ন, ২৩শে জানুয়ারী ২০২৩


প্রতিদিন ৪২ মিলিয়ন বার বাজে অলকার গান!
অলকা ইয়াগনিক

ভারতের জনপ্রিয় গায়িকা অলকা ইয়াগনিক। মিষ্টি গলার সুরে মন হরণ করেছে আট থেকে আশির। সেরা মহিলা প্লেব্যাক শিল্পী হিসেবে পেয়েছে অগুনতিবার পুরস্কার।  তাকে বলা হত  'কুইন অফ প্লে ব্য়াক সিঙ্গিং'।


বয়সের কারণে বর্তমান সময়ে খুব একটা নতুন গানে তাকে পাওয়া যায় না।  কিন্তু  এমন সব গান সুরেলা কণ্ঠে উপহার দিয়েছেন তিনি, যা এখনও শ্রোতাদের মুখে মুখে ফেরে।


৫৬ বছর বয়সী এ গায়িকা এবার বিশ্বরেকর্ড করলেন। গত বছরে (২০২২ সাল) ইউটিউবে সবচেয়ে বেশি তার গান বেজেছে। 


একটি প্রতিবেদনের মাধ্যমে সম্প্রতি তথ্যটি প্রকাশ করেছে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসগিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস। সেখানে বলা হয়েছে, গত বছর ইউটিউবে অলকা ইয়াগনিকের গান ১৫ দশমিক ৩ বিলিয়ন বার বেজেছে! অর্থাৎ প্রতিদিন গড়ে ৪২ মিলিয়ন বার বেজেছে তার গান। এর ফলে গত বছরের ‘মোস্ত স্ট্রিমড অ্যাক্ট অন ইউটিউব’ খেতাবটি দেওয়া হয়েছে অলকাকে।


এর আগে  এই রেকর্ড নিজের করে রেখেছেন অলকা ইয়াগনিক। ২০২০ সালে তার গান বেজেছিলো ১৬ দশমিক ৬ বিলিয়ন বার। ২০২১ সালে সেটা ছিলো ১৭ বিলিয়ন!


২০২২ সালের তথ্য অনুযায়ী, অলকা ইয়াগনিকের পরের অবস্থান দখল করে আছেন শিল্পী ব্যাড বানি। তার গান স্ট্রিম হয়েছে ১৪ দশমিক ৭ বিলিয়ন বার। এছাড়া তৃতীয়, চতুর্থ, পঞ্চম স্থানে আছেন উদিত নারায়ণ (১০.৮ বিলিয়ন) অরিজিৎ সিং, (১০.৭ বিলিয়ন), কুমার শানু (৯.০৯ বিলিয়ন)।


জেবি/এসবি