পাসপোর্ট নবায়ন করতে গিয়ে হেনস্তা, স্বারকলিপি প্রদান


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩৮ পূর্বাহ্ন, ২৬শে জানুয়ারী ২০২৩


পাসপোর্ট নবায়ন করতে গিয়ে হেনস্তা, স্বারকলিপি প্রদান
মুন্সীগঞ্জে আঞ্চলিক পাসপোর্ট অফিস

মুন্সীগঞ্জে আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোার্ট নবায়ন করতে গিয়ে অফিসের কর্মকর্তা–কর্মচারী দ্বারা হয়রানী ও হেনস্তার স্বীকার হয়ে ন্যায় বিচারের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি দিয়েছেন মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় যুবলীগের কার্যকরী সদস্য আসাদুজ্জামান সুমন। 


জানা গেছে, গত ২৪ জানুয়ারী পাসপোর্ট কর্তৃপক্ষের সুনির্দিষ্ট বিধি অনুযায়ী অনলাইনে টাকা জমা দিয়ে চালান ফরম নিয়ে আনুসাঙ্গিক কাগজপত্রাদিসহ পাসপোর্ট নবায়নের জন্য গেলে অফিসের গেইটে আনসার তাকে প্রবেশে বাধা দেয় এবং বলে ১ টার পর অফিসে প্রবেশ করতে নিষেধ করেছে কর্তৃপক্ষ তাই আপনাকে ভিতরে যেতে দিতে পারবনা। 


এদিকে অনেক বুঝিয়ে ভিতরে প্রবেশ করার পর সজিব নামের এক কর্মকর্তার কাছে উপ- পরিচালক কখন আসবে জানতে চাইলে সে প্রতিউত্তর না দিয়ে তার কক্ষে চলে যায়। তার রুমে গিয়ে কয়েকবার জিজ্ঞাসা করার পর বলে তিনি কোথায় আমি জানিনা। তার কাছ থেকে উপ-পরিচালকের নাম্বার চাওয়ায় ক্ষিপ্ত হয়ে সুমনের সাথে খারাপ আচরন করে এবং অফিসের অন্যান্য লোকজন একসাথ করে তার কাছে থেকে পাসপোর্টসহ অন্যান্য কাগজপত্র ছিনিয়ে নেয়। 


এর কিছুক্ষণ পর উপ-পরিচালক তার রুমে আসাদুজ্জামান সুমনকে ডেকে নিয়ে হুমকি ধমকি প্রদানসহ নানাভাবে হেনস্তা করে। এমন অবস্থা দেখে সুমন কৌশল ব্যবহার করে সেখান থেকে বেরিয়ে আসে।


এদিকে বুধবার (২৫ জানুয়ারী) ভুক্তভোগী আসাদুজ্জামান সুমন ন্যায় বিচারের জন্য যাবতীয় কাগজ পত্রের কপিসহ সংসদ মুন্সীগঞ্জ -১, সংসদ মুন্সীগঞ্জ-২, সংসদ মুন্সীগঞ্জ-৩, জেলা প্রশাসক মুন্সীগঞ্জ,পুলিশ সুপার মুন্সীগঞ্জ,উপ পরিচালক জাতীয় গোয়েন্দা সংস্থা (এন এস আই) মুন্সীগঞ্জ, মুন্সীগঞ্জ জেলা প্রেস ক্লাব ও বিভিন্ন স্থানীয় পত্রিকার সম্পাদক বরাবর স্বারকলিপি জমা দেন। 


ভুক্তভোগী আসাদুজ্জামান সুমন জনবানী’কে বলেন, আমি চাই এই পাসপোর্ট অফিসে এসে যেন আমার মতো হয়রানির স্বীকার না হয়, উর্ধ্বতন কর্তৃপক্ষ যেন সঠিকভাবে তদন্ত  করে উপযুক্ত ন্যায় বিচার প্রদান করেন।


এবিষয়ে মুন্সীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ পরিচালক উম্মে শাকিলা তানিয়ার সাথে একধিকবার টেলিফোনে যোগযোগের চেষ্টা করেও ফোন রিসিভ না করায় কোন মতামত পাওয়া যায়নি।