‘কেজিএফ- ২’র রেকর্ড ভাঙল ‘পাঠান’


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১১:৪৮ অপরাহ্ন, ২৬শে জানুয়ারী ২০২৩


‘কেজিএফ- ২’র রেকর্ড ভাঙল ‘পাঠান’
পাঠান সিনেমার পোস্টার

চার বছর পর পর্দায় ফিরলেন বলিউড বাদশা শারুখ খান। বুধবার (২৫ জানুয়ারি) মুক্তি পেয়ছে তার ‘অভিনীত’ পাঠান সিনেমা। সিনেমাটি দিয়েই বলিউডের সেই জৌলুস ফিরিয়ে আনলেন কিং খান।

ইতোমধ্যে  প্রথম দিনে  প্রায় ৫৫ কোটির ব্যবসা করে ফেলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত এই সিনেমা।  সে হিসেবে প্রথম দিনের আয়ে দক্ষিণী ছবি ‘কেজিএফ-চ্যাপ্টার ২’সহ ‘ওয়ার’, ‘থগ্‌স অফ হিন্দোস্তান’, ‘ভারত’কে ছাড়িয়ে গেছে বলিউড বাদশার  ‘পাঠান’।

এখনও পর্যন্ত প্রথম  দিনে ‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর আয় ৫৩ কোটি ৯৫ লাখ রুপি।

বলি মুভি রিভিউজ ডট কম জানিয়েছে, হিন্দি ভাষায় মুক্তির প্রথম দিনে পাঠান সিনামে আয় করেছে  ৫০ থেকে ৫১ কোটি রুপি। সব ভাষায় যে আয়ের পরিমাণ ৫৩ থেকে ৫৫ কোটি। প্রথম দিনের টিকিট  বিক্রির হিসাবেও রেকর্ড গড়েছে পাঠান, প্রায় ২৭.১২ কোটি রুপি।

শুধু  যশ, হৃতিক রোশন, আমির খান, সালমান খানকে টেক্কা দিয়েই ক্ষান্ত হননি শাহরুখ খান। ‘পাঠান’ দিয়ে নিজেকেই নিজে ছাড়িয়ে গেছেন তিনি।

শারুখ খান অভিনীত ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘চেন্নাই এক্সপ্রেস’কেও প্রথম দিনের আয়কে ছাপিয়ে অনেক দূরে চলে গেছে ‘পাঠান’। বক্স হিট ওই সিনেমা দুটির প্রথম দিনের আয় ছিল যথাক্রমে ৪৪ কোটি ৯৭ লাখ ও ৩৩ কোটি ১২ লাখ রুপ। সেই দুই ছবিতেও শাহরুখের সঙ্গে জুটি বেঁধেছিলেন ‘পাঠান’-এর রুবিনা তথা দীপিকা পাড়ুকোন।

বলা হচ্ছে, হিন্দি ছবির ইতিহাসে মুক্তির দিনে ‘পাঠান’-এর ব্যবসাই এখন সর্বোচ্চ। অথচ ‘পাঠান’নিয়ে তেমন কোনো প্রচারণায় নামেননি শাহরুখ। টুইটারে ‘আস্ক মি এনিথিং’ পর্বে যোগ দিয়ে নানান প্রশ্নের উত্তর দিয়েছেন কেবল।

জেবি/এসবি