সিলেট পাসপোর্ট অফিসে আটক ৪ দালালের জেল কারাদণ্ড


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪১ পূর্বাহ্ন, ১লা ফেব্রুয়ারি ২০২৩


সিলেট পাসপোর্ট অফিসে আটক ৪ দালালের জেল কারাদণ্ড
কারাদণ্ড প্রাপ্ত ৪ দালাল

সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসে ফের অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। অভিযানকালে চার দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে এ অভিযান পরিচালনা করা হয়।


দণ্ডপ্রাপ্ত চারজন হলেন- এসএমপির কোতয়ালী থানাধীন দক্ষিণ কাজলশাহ এলাকার বাসিন্দা মোঃ দুলাল আহমদের ছেলে মো: রাজু আহমদ (৪০), একই থানাধীন পাঠানটুলা ১৭/এ জেবা মঞ্জিলের বাসিন্দা মৃত ভীম দেবনাথের ছেলে কিরণ দেবনাথ, দক্ষিণ সুরমা থানাধীন আলমপুরের মোস্তফা মিয়ার ছেলে পিয়াস মিয়া (২৪) ও জৈন্তাপুর থানাধীন পরগ্রামের আব্দুল লতিফের ছেলে মো: আব্দুল মতিন (৪৯)।


তাদেরকে সিলেট কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।


অভিযান পরিচালনা করেন সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার শাহিনা আক্তার। তাকে সহযোগিতা করেন র‍্যাব-৯ এর মেজর মাহফুজুর রহমান ও সহকারী পুলিশ সুপার আফসান আলমসহ র‍্যাবের একটি দল।


এছাড়া অভিযানের সময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক।


সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার শাহিনা আক্তার বলেন, দীর্ঘদিন যাবত পাসপোর্ট অফিসে এসে মানুষ হয়রানির শিকার হচ্ছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুরেও মানুষ পাসপোর্ট করতে পারছে না। লোকজন দালালদের মাধ্যমে পাসপোর্ট করতে গিয়ে তাদেরকে মোটা অংকের টাকা দিচ্ছে। এই হয়রানি থেকে জনগণকে রক্ষা করতে আমরা আজ অভিযান পরিচালনা করেছি। আজ আমরা চারজনকে ধরেছি এবং বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছি। আমাদের এমন অভিযান নিয়মিত চলবে।


র‍্যাব-৯ এর মেজর মাহফুজুর রহমান বলেন, আমরা গোয়েন্দাদের মাধ্যমে সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসকে নজরদারিতে রেখেছিলাম। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আজ চার দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।


উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) সিলেট বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। ওইদিনও দুই দালালকে জরিমানা করা হয়।