পাবনায় ৬ দফা দাবী আদায়ে জেলা অটোবাইক-মালিক শ্রমিক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩২ পূর্বাহ্ন, ২রা ফেব্রুয়ারি ২০২৩


পাবনায় ৬ দফা দাবী আদায়ে জেলা অটোবাইক-মালিক শ্রমিক
সমাবেশ ও মানববন্ধন

পাবনা জেলা অটোবাইক মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদের ৬ দফা দাবিতে সভা—সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। 


বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় পাবনা শহরের আব্দুল হামিদ সড়কে সংগ্রাম পরিষদের আহবায়ক পাভেল হাসান জাহাঙ্গীরে সভাপতিত্বে ও সদস্য সচিব জনি কোরাইশীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, পাবনা পৌর আওয়ামী লীগের সভাপতি এড. তসলিম হাসান সুমন, কমরেড জাকির হোসেন, ইজিবাইক মালিক সমিতির সভাপতি মো. সুমন আলী, বিড়ি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শামীম ইসলাম, সংগ্রাম পরিষদের সদস্য সচিব নিজাম মল্লিক প্রমখ। 


এসময় বক্তারা বলেন, একটি সন্ত্রাসী গ্রুপ পাবনার বাস টার্মিনাল, গাছপাড়া মোড়, নতুন ব্রিজের ঢাল, টেকনিকেল মোড়সহ বিভিন্ন স্থান থেকে অটোবাইক থেকে চাঁদাবাজী চাঁদাবাজী বন্ধ করতে হবে। 


পৌরসভা ও ইউনিয়ন পরিষদ সমূহের পক্ষ থেকে স্ব—স্ব অঞ্চলে সড়ক পথে অটো ও রিক্সা—ভ্যান স্ট্যান্ড নির্মাণ করতে হবে, যানজট নিরশনের জন্য পাবনা পৌরসভা কতৃর্ক নতুন করে অটোবাইকের লাইসেন্স প্রদান বন্ধ রাখতে হবে, তথাকথিত অটোবাই মালিক শ্রমিক কমিটির নামে চালক ও মালিকদের নিকট থেকে ভার্তির নামে ৫শ’ টাকা আদায় বন্ধ করতে হবে, হাইওয়ে পুলিশ কতৃর্ক অটোবাইক, রিক্সা—ভ্যান আটক করে অর্থ জরিমানার বিধানসহ সবধরণের নিপীড়ণ বন্ধ করতে হবে এবং দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। 


বক্তাগণ সংগ্রাম পরিষদের ৬ দফা দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কঠোর কর্মসূচী গ্রহণের ঘোষণা দেন। এ সময় পাবনা থানার ওসি কৃপা সিন্ধু বালাসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের দাবী পূরণের আশ্বাস দেন। এ সময় পাবনা শহর ও আশপাশের বিভিন্ন এলাকা থেকে শতশত অটোবাইক মালিক ও শ্রমিক ব্যানার ফেস্টুন নিয়ে নানা শ্লোগানে প্রতিবাদ সমাবেশে অংশ নেন।


আরএক্স/