গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাক মুন্সিগঞ্জ থেকে উদ্ধার,গ্যাস উধাও


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০২ পূর্বাহ্ন, ৫ই ফেব্রুয়ারি ২০২৩


গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাক মুন্সিগঞ্জ থেকে উদ্ধার,গ্যাস উধাও
৫৯৬টি গ্যাসভর্তি সিলিন্ডারসহ ট্রাক

গোপালগঞ্জের কাশিয়ানী থেকে ৫৯৬টি গ্যাসভর্তি সিলিন্ডারসহ ট্রাকটি গত বুধবার রাতে ছিনতাই হহয়ার পর শুক্রবার মুন্সীগঞ্জের গজারিয়া থানা এলাকা থেকে ওই ট্রাকটি উদ্ধার করেছে কাশিয়ানী থানার পুলিশ। তবে ট্রাকটি উদ্ধারের সময় কোনো সিলিন্ডার পাওয়া যায়নি।


কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ আহম্মেদ জনবানীকে বিষয়টি নিশ্চিত করেছেন। 


এর আগে বুধবার (১ ফেব্রুয়ারি) গভীর রাতে কাশিয়ানী উপজেলার গোপালগঞ্জ-ব্যাসপুর সড়কের বেলতলা বাজার থেকে গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাকটি ছিনতাই হয়। ট্রাকটিতে ৫৯৬টি সিলিন্ডারসহ এই গ্যাসের বাজারমূল্য প্রায় সাড়ে ১৫ লাখ টাকা বলে জানিয়েছে পুলিশ।


ছিনতাই হওয়া গ্যাস সিলিন্ডারগুলোর মালিক কাশিয়ানী উপজেলার বেলতলা বাজারের ব্যবসায়ী মামুন মুন্সী বলেন, ভাড়াচালিত ট্রাকটির ড্রাইভার কাশিয়ানী উপজেলার খায়েরহাট গ্রামের রাজ্জাক কাজীর ছেলে ইমরুল কাজী।


পুলিশ ও ব্যবসায়ী মামুন মুন্সীর সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার দিবাগত রাত পৌনে একটার দিকে কাশিয়ানী উপজেলা সদরের বেলতলা বাজারে ছিনতাইয়ের ঘটনা ঘটে। মোংলা থেকে ওমেরা কোম্পানির ৫৯৬টি গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাকটি নিয়ে ইমরুল কাজী রাত পৌনে ১২টার দিকে বেলতলা বাজারে পৌঁছান।


 পরে ট্রাকটি সড়কের পাশে রেখে ইমরুল কাজী বাড়িতে গেলে এই সুযোগে ছিনতাইকারীরা বাজারের পাহারাদারের মুখ গামছা দিয়ে বেঁধে ট্রাক নিয়ে পালিয়ে যায়। পরে ট্রাকটি ঢাকার দিকে রওনা হয়ে দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে ভাঙ্গা হাইওয়ে টোল প্লাজা অতিক্রম করে। এই সূত্র ধরে পুলিশ ট্রাকটি উদ্ধারে অভিযান শুরু করে।


শুক্রবার বিকালে ট্রাকটি উদ্ধার হলেও সিলিন্ডারের বিষয়ে কোনো তথ্য পায়নি পুলিশ। সিলিন্ডারগুলোর মালিক মামুন মুন্সীর সাথে একাধিকবার কল দেওয়া হলেও মুঠোফোন নম্বরটি বন্ধ পাওয়া গেছে।


এবিষয়ে কাশিয়ানী থানার ওসি ফিরোজ আহম্মেদ এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তারের জন্য পুলিশ কাজ করছে।