বিনামূল্যে চিকিৎসা প্রদান

ধামরাইয়ে দরিদ্র মানুষের পাশে আমেনা নূর ফাউন্ডেশন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৯ পূর্বাহ্ন, ৫ই ফেব্রুয়ারি ২০২৩


ধামরাইয়ে দরিদ্র মানুষের পাশে আমেনা নূর ফাউন্ডেশন
ধামরাইয়ে দরিদ্র মানুষের পাশে আমেনা নূর ফাউন্ডেশন

ঢাকার ধামরাই উপজেলার ১০টি ইউনিয়নের প্রায় ২৭ হাজার দরিদ্র অসহায় নারী-পুরুষের মাঝে বিনামূলে চিকিৎসা সেবা ও ফ্রি ঔষুধ বিতরণ করেছে আমেনা নূর ফাউন্ডেশন। 


গত দুই মাসব্যাপী গ্রামে গ্রামে ক্যাম্পিং করে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন আমেনা নূর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান সিআইপি।


চিকিৎসা সেবার বাহিরেও আমেনা নূর ফাউন্ডেশনের পক্ষ থেকে সামাজিক কর্মকান্ডে বেশ প্রশংসা কুড়িয়েছে। যেমন স্কুল কলেজ, মসজিদ-মাদ্রসা, এতিমখানা, মন্দির ও রাস্তাঘাটসহ বিভিন্ন উন্নয়ন মূলক সামাজিক কার্যক্রমে অনুদান দিয়ে যাচ্ছেন। এছাড়া বাংলাদেশের বিভিন্ন জেলায় বন্যা ও করোনাকালীন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন আমেনা নূর ফাউন্ডেশন। 


ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর্দাথ বিজ্ঞান, ইসলামিক ইতিহাস ও বাংলা বিভাগের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার জন্য বীর মুক্তিযোদ্ধা নূর উজ জামান ও বীর মুক্তিযোদ্ধা আমেনা জামানের নামে ট্রাস্ট গঠন করেছেন আমেনা নূর ফাউন্ডেশন।


সোমভাগ ইউনিয়নের দেপাশাই কাউন্সিল বাজারে বিনামূল্য চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠানে আমেনা নূর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা আহম্মদ আল জামান সিআইপি বলেন, শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষে আমেনা নূর ফাউন্ডেশন সমাজের দরিদ্র অসহায় মানুষদের পাশে রয়েছে। আমরা বিনামূলে চিকিৎসা ছাড়াও মানুষের বাসস্থান ব্যবস্থা করে যাচ্ছি। স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, মন্দির ও এতিমখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে আমাদের অনুদান অব্যহত রয়েছে।


তিনি আরও বলেন, আমরা যতদিন বেঁচে থাকবো ততদিন মানুষের সেবা করে যাব। তিনি ৭১ সালের মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক আমেনা নূর ফাউন্ডশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূর উজ জামানের দীর্ঘায়ু কামনা করেন।


এ সময় উপস্থিত ছিলেন ডাক্তার আমিরুল হক, সোমভাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আওলাদ হোসেন, ধামরাই উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী জাকারিয়া দিপু, যুবলীগ নেতা আলমগীর কবির, কুশুরা ইউনিয়ন আওয়ামী যুবলীগের ১নং যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ।