নওগাঁয় আদালতের আদেশ অমান্য করে ব্যবসায়ী প্রতিষ্ঠানে ভাংচুর লুটপাট


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১১ পূর্বাহ্ন, ৭ই ফেব্রুয়ারি ২০২৩


নওগাঁয় আদালতের আদেশ অমান্য করে ব্যবসায়ী প্রতিষ্ঠানে ভাংচুর লুটপাট
ব্যবসায়ী প্রতিষ্ঠানে ভাংচুর

নওগাঁয় আদালতের স্থিতিবান আদেশ অমান্য করে ব্যবসায়ী প্রতিষ্ঠানে ভাংচুর লুটপাট ও দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনা ঘটেছে নওগাঁ পৌর শহরের আরজী নওগাঁ ডাঙ্গাপাড়া এলাকায়। 


মামলা সূত্রে ও ঘটনাস্থলে সরেজমিনে গিয়ে জানা যায়, দীর্ঘ দিন ধরে উভয় পক্ষের মধ্যে জমিসংক্রান্ত বিরোধ চলে আসছে। এরই জের ধরে গত ১৮ জানুয়ারী বিকালে একই এলাকার মৃত তৈয়র আলীর ছেলে প্রতিপক্ষ নাজমুল হুদা নাইস, নাহিদ হোসেন, নওশের আলী সহ আরো তিন জন মেসার্স বাদেশ আলী চাউল কলে প্রবেশ করে মিলের মেইন দরজা সহ গুদাম ঘরের ওয়াল ভাংচুর ও লুটপাট করে।


 এ ঘটনায় চাউল কল মালিক শাহাদত হোসেন বাদী হয়ে ৬ জনসহ আরো অজ্ঞাত নামা ৫/৭ জনকে আসামী করে নওগাঁ আদালতে মামলা করেছেন। মামলাটি বর্তমানে গোয়েন্দা পুলিশ তদন্ত করছেন।  পরে আবার ২৯ জানুয়ারী বিকালে একই ভাবে প্রতিপক্ষরা ফের ওই চাউল কলে হামলা চালিয়ে মিলের ক্ষয়ক্ষতি সাধন করেছে বলে ওই মিল মালিক জানান। 


চাউল কল মালিক শাহাদত হোসেন বলেন, প্রতিপক্ষ তৈয়র আলী বাদী হয়ে নওগাঁ যুগ্ম জেলা জজ আদালতে বিরোধীয় সম্পত্তির উপর মামলা করলে বিজ্ঞ আদালত উক্ত সম্পত্তির উপর স্থিতি আদেশ প্রদান করেন যা বর্তমানে বজায় আছে কিন্তু প্রতিপক্ষ তৈয়র আলী মৃত বরণ করলে তার ছেলেরা আদালতের আদেশ না মেনে বার বার হামলা চালাচ্ছে।


তিনি আরও জানান, প্রতিপক্ষরা কিছু জমি আমার অংশের ধারে পাবে তা ওইখানে ফাঁকা অবস্থায় আছে কিন্তু প্রতিপক্ষরা ওইখানে না গিয়ে আমার স্থাপনায় বার বার হামলা চালিয়ে আমাকে ক্ষতিগ্রস্থ করছে।


এ ঘটনায় প্রতিপক্ষ নাজমুল হুদা নাইসের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করলে তিনি ফোনে কথা বলেনি। 


এ বিষয়ে ডিবি ও‘সি হাশমত আলীর সঙ্গে কথা বললে তিনি জানান, আদালত থেকে মামলাটি তদন্ত করার জন্য আমাকে নিদের্শ দেওয়া হয়েছে। আমি বিষয়টি তদন্ত করছি, তদন্ত সম্পন্ন হলে সংশ্লিষ্ট আদালতে প্রতিবেদন প্রেরণ করা হবে।