হাফিজ বাউলা’র ‘আপন বাড়ি’


Janobani

সাইফুল বারী

প্রকাশ: ১১:৪৬ অপরাহ্ন, ১৩ই ফেব্রুয়ারি ২০২৩


হাফিজ বাউলা’র ‘আপন বাড়ি’
হাফিজ বাউলা

এ প্রজন্মের প্রতিভাবান কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক হাফিজ বাউলা। সম্প্রতি গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী শহীদ আল-বেরুনী বিপুলের কথা ও সুরে ‘আপন বাড়ি’ শিরোনামে একটি গান গেয়েছেন তিনি। গানটির সংগীতায়োজন করেছেন কন্ঠশিল্পী নিজেই।


গত ৯ ফেব্রুয়ারি ‘সুর বাংলা’ ইউটিব চ্যানেল থেকে গানটি প্রকাশ করা হয়েছে বলে জানান হাফিজ বাউলা। তিনি বলেন, ফোক ঘরানা গানের প্রতি অন্যরকম দুর্বলতা রয়েছে আমার। ফোক গান গাইতে স্বাচ্ছন্দ্য বোধ করি। তাই বেশির ভাগ ফোক গানই গেয়ে থাকি। 


হাফিজ আরও বলেন, ‘আপন বাড়ি’ গানটির কথা ও সুর চমৎকার। আমার কাছে খুবই ভালো লেগেছে। আশাকরি সবার ভালো লাগবে। আমার গাওয়া ফোক ঘরানার আরও ২০টি গান প্রকাশ্যের অপেক্ষায় রয়েছে। সবাই সঙ্গে থাকবেন। 


উল্লেখ্য, গান গাওয়ার পাশাপাশি ইতোমধ্যে সংগীত পরিচালক হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন হাফিজ বাউলা। দেশের জপ্রিয় কণ্ঠশিল্পী থেকে শুরু করে কাজ করেছেন নতুন প্রজন্মের কণ্ঠশিল্পীদের সঙ্গে। গামছা পলাশ, রাজিব শাহ, রাজু মন্ডল, ইমন খান, তোসিবা, শহীদ আলবেরুনী বিপুলসহ শতাধিক কণ্ঠশিল্পীর গানের সংগীতায়োজন করেছেন তিনি। এছাড়া বাউল আকাইদ, সাইফুল বারী, আহাম্মেদ রব্বানীসহ আরও অনেক গীতিকারের গানে কণ্ঠ দিয়েছেন এ কণ্ঠশিল্পী।