মুন্সীগঞ্জে বন্দুকসহ ২জনকে আটক করেছে সিআইডি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১০:৩১ অপরাহ্ন, ১৪ই ফেব্রুয়ারি ২০২৩


মুন্সীগঞ্জে বন্দুকসহ ২জনকে আটক করেছে সিআইডি
উদ্ধারকৃত বন্দুক

মুন্সীগঞ্জ সদর উপজেলা হতে বন্দুকসহ ২ জনকে আটক করেছে সিআইডি পুলিশ। একটি  হত্যা ঘটনার তদন্তে স্বাক্ষীর খোঁজে গিয়ে বন্দুকসহ ২ জনকে আটক করে তারা।


সোমবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধায় মুন্সীগঞ্জ সদর উপজেলার দক্ষিন চরমুশুরা  ঢালীগোচর গ্রামে ঢালী বাড়ির আক্তার ঢালীর ঘরে হত্যা মামলার সাক্ষীর খোজে যায় সিআইডির একটি টিম। সেখানে গিয়ে সাক্ষী না পেয়ে সামসুল হক ঢালীর পুত্র আক্তার ঢালী (৪৮) ও তার পুত্র ইয়ামিন ঢালী (২২) কে একটি বিদেশী বন্দুকসহ আটক করে। বিষয়টির সত্যতা স্বীকার করেছেন মুন্সীগঞ্জ সিআইডি পুলিশের  এস আই মহিবুল।


ওই এলাকার জুয়েল ফকির হত্যার ঘটনায় একটি মেয়ে অন্যতম সাক্ষি। ওই মেয়েটি যাতে স্বাক্ষী না দিতে পারে তার জন্য এলাকার একটি পক্ষ মেয়েটিকে আড়াল করে রেখে লুকোচুরি করছে। এ ব্যাপারে মুন্সীগঞ্জ সিআইডি পুলিশকে অবহিত করলে সিআইডি পুলিশ ওই মেয়ে সাক্ষির খোঁজে সোমবার ওই এলাকায় যায়। এই মেয়ে সাক্ষির খোঁজ করতে করতে ওই স্বাক্ষীকে না পেয়ে আক্তার ঢালীর ঘরে  বন্দুকটি পেয়ে যায় সিআইডি অফিসার।


প্রত্যক্ষদর্শীদের কয়েকটি সূত্র থেকে জানা যায়, গত বছর জুয়েল ফকির হত্যার বিষয় সাক্ষির খোঁজে গেলে সাক্ষিকে না পেয়ে আক্তার ঢালীর ঘরে একটি বন্দুক পেয়েছেন সিআইডি পুলিশ। সেই বন্দুকটিসহ পিতা পুত্রকে আটক করে সিআইডি অফিসে নিয়ে গেছে বলে জানিয়েছে সূত্রটি।


এলাকার একাধিক ব্যক্তি বলেন, ওই বন্দুক জুয়েল ফকির হত্যার পূর্ব হতে ওই এলাকায় ঘুরপাক খাচ্ছে। এই বন্দুকের মালিক এলাকার ত্রাস হিসেবে পরিচিত একটি সংঘবদ্ধ চক্রের। এলাকাবাসী বলেন কাসেম মিঝির পুত্র আক্তার মিঝি (৫০), জব্বার মাদবরের পুত্র শাহিন (৪৮), রমজান ফকিরের পুত্র হারুন ফকির (৫০), রমিজ উদ্দিরের পুত্র আঃ গফুর (৫৫)। এদের নিয়ন্ত্রনেই এলাকায় অস্ত্র ও বোমা, ককটেটেলের আতংক বিরাজ করছে।


বন্দুক উদ্ধারের পরে এলাকার মেম্বার মন্টু, হারুন, মাসুদ, রিমন, সেন্টু দেওয়ানসহ শতাধিক গ্রাম শালিশের উপস্থিততে পিতা-পুত্র বন্দুকসহ আটকের বিষয়টি প্রকাশ্যে চলে আসে।


এই বিষয় কথা বলার চেষ্টা করা হয় সিআইডি অফিসার এস আই মহিবুলের সাথে। তিনি আটকের বিষয়ে সত্যতা স্বীকার করে বলেন বন্দুকটি দেশিয় লেইদে তৈরি, চরাঞ্চলের বিভিন্ন ইউনিয়নে এ বন্দুকটি ভাড়া দেওয়া হতো বলে জানা গেছে।  পরে প্রেস ব্রিফিং এর মাধ্যমে সব বিস্তারিত বলা হবে।


আরএক্স/