সালিশে পুলিশ কর্মকর্তার প্রকাশ্যে ধূমপান


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:১৫ পূর্বাহ্ন, ১৫ই ফেব্রুয়ারি ২০২৩


সালিশে পুলিশ কর্মকর্তার প্রকাশ্যে ধূমপান
সালিশে পুলিশ কর্মকর্তার প্রকাশ্যে ধূমপান

***সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে ভিডিও


*** উপযুক্ত বিচারের দাবি স্থানীয়দের


দিনের পর দিন ধামরাই থানার উপ-পরিদর্শক এবং কাওয়ালিপাড়া পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ আলামিন হাওলাদার বিচার বসিয়ে প্রকাশ্যে ধূমপান করে আসছেন। সম্প্রতি এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। 


এদিকে এই পুলিশ কর্মকর্তার নেতৃত্বে পুলিশের একটি টহল টিমের সামনে যুগান্তরের সাংবাদিক শামিম খানকে হত্যা চেষ্টা চালায় গাঙ্গুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের মোল্লা ও তার বাহিনী।


এর প্রতিবাদে সোমবার মানববন্ধন ও বিক্ষোভ করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামসহ স্থানীয় সাংবাদিকরা।


মানববন্ধন ও বিক্ষোভ থেকে সাংবাদিক নেতারা অবিলম্বে পুলিশের সামনে সাংবাদিক শামীম খানকে হত্যাচেষ্টার ঘটনায় গাংগুটিয়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাদের মোল্লাকে মামলায় অন্তর্ভুক্ত করে তার বাহিনীর সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। 


পাশাপাশি ধামরাই থানার এসআই ও কাওয়ালিপাড়া পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ আলামিন হাওলাদারের প্রত্যাহার দাবি এবং মামলায় কালক্ষেপণ করায় ধামরাই থানার ওসি আতিকুর রহমানের কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও হুশিয়ারি দিয়ে বক্তারা বলেন, সংবাদ সংগ্রহ করতে গিয়ে গাংগুটিয়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাদের মোল্লা এবং তার বাহিনী পুলিশের সামনে সাংবাদিক শামীম খানকে হত্যাচেষ্টা চালায়।


এ ঘটনায় ভুক্তভোগী শামীম খানের পরিবার মামলা করতে গেলে ধামরাই থানার ওসি প্রথমে মামলা নিতে অস্বীকৃতি জানান এবং কালক্ষেপণ করে প্রধান অভিযুক্ত আব্দুল কাদের মোল্লাকে বাদ দিয়ে মামলা নেওয়ার শর্ত জুড়ে দেন। অবিলম্বে আব্দুল কাদের মোল্লাসহ অভিযুক্তদের গ্রেফতার এবং দায়িত্বে অবহেলার কারণে কাওয়ালিপাড়া পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ আলামিন হাওলাদারের শাস্তি নিশ্চিত না করা হলে কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়ে সাত দিনের সময় বেঁধে দেন সাংবাদিক নেতারা।